ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

উপজেলা নির্বাচন: চাটখিল থানার ওসির অপসারণ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
উপজেলা নির্বাচন: চাটখিল থানার ওসির অপসারণ দাবি

নোয়াখালী: উপজেলা নির্বাচনে প্রতিকার না পাওয়ার অভিযোগে নোয়াখালীর চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হকের অপসারণ দাবি করেছেন চেয়ারম্যান প্রার্থী জেড এম আজাদ খান।

তিনি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত চাটখিল উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী।

মঙ্গলবার (১৪ মে) প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ পত্রে এ অপসারণ দাবি করেন ওই প্রার্থী।  

লিখিত অভিযোগে বলা হয়েছে, আগামী ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে আজাদ খান একজন চেয়ারম্যান পদপ্রার্থী। তিনি নির্বাচন কমিশন ঘোষিত নির্দেশনা মোতাবেক শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করে আসছেন। তার প্রতিপক্ষ বিভিন্ন জায়গায় তার কর্মী-সমর্থকদের নির্বাচন কাজে বাধা দেওয়াসহ হত্যার হুমকি দেখিয়ে নির্বাচন পরিচালনা কার্যক্রম থেকে দূরে রাখার চেষ্টা করছেন।

এ অবস্থায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। ওসিকে একাধিকবার ফোন করলেও তিনি কোনো ব্যবস্থা নেন নাই। অভিযোগে আরও বলা হয়েছে, ওসি তার দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরপেক্ষতা হারিয়েছেন। যা সুষ্ঠু-নিরপেক্ষ ভোটের পরিবেশের অন্তরায়।  

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চাটখিল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দোয়াত কলম প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর কবির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, এখানে সুষ্ঠু ভোট হলেও আমি নির্বাচিত হবো। সেক্ষেত্রে কারো কর্মী-সমর্থককে হুমকি দেওয়ার প্রশ্নই ওঠে না।   

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এরপর একটি সাধারণ ডায়েরিও (জিডি) নেওয়া হয়েছে। পরে পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে। তবে কী জন্য প্রার্থী এমন অভিযোগ করেছেন এটি আমার বোধগম্য নয়।  

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।