ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিপুল নকল-ভেজাল ওষুধ ও সরঞ্জামসহ গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ১৫, ২০২৪
বিপুল নকল-ভেজাল ওষুধ ও সরঞ্জামসহ গ্রেপ্তার ২

ঢাকা: ঢাকার কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ও ভেজাল ওষুধ এবং ভেজাল ওষুধ তৈরির সরঞ্জামাদিসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

অভিযানে তাদের কাছ থেকে ১ লাখ ২ হাজার ৩৫০ পিস ভেজাল ওষুধ এবং ভেজাল ওষুধ তৈরির কাজে ব্যবহৃত ২৫টি পাঞ্চস্টিক, ৩টি প্লাস্টিকের নীল রঙের ড্রামে সর্বমোট ৮০ কেজি ট্যাবলেট ও পাউডার জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন- মো. আলী আকবর (২০) ও মো. দূর্জয় (২০)।  

বুধবার (১৫ মে) দুপুরে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, মঙ্গলবার (১৪ মে) রাতে কেরানীগঞ্জ মডেল থানাধীন জিঞ্জিরা এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।  

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার আসামিরা ভেজাল ওষুধ প্রস্তুতকারী চক্রের সদস্য। তারা বেশ কিছুদিন ধরে মেসার্স বোটানিক ল্যাবরেটজিজ (ইউনানি) ওষুধ কোম্পানির নাম ব্যবহার করে বিভিন্ন নকল ও ভেজাল ওষুধ তৈরি করে দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ওষুধের দোকানে সরবরাহ করে আসছিল। যা ওই কোম্পানির সুনাম ক্ষুণ্ন ও ক্ষতি সাধন করে আসছে।  

তাছাড়া তাদের উৎপাদিত নকল ও ভেজাল ওষুধ উৎপাদন, সরবরাহ ও বিক্রির ফলে জনসাধারণের স্বাস্থ্যঝুঁকি বাড়াতে ব্যাপক প্রভাব ফেলছিল বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

তিনি আরও জানান, গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসজেএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।