ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ায় বোমা: আরও ৯ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০১০

গোপালগঞ্জ: কোটালীপাড়ার জনসভায় বোমাপুঁতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলায় নতুন অন্তর্ভূক্ত ৯ আসামির বিরুদ্ধে আজ বৃহস্পতিবার অভিযোগ গঠন করা হয়েছে। ৮ আগষ্ট মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।



গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক গোলাম মুর্শিদের  আদালতে এ অভিযোগ গঠন করা হয়।

মামলার প্রধান আসামি হরকাতুল জিহাদ (হুজি) নেতা মুফতি হান্নান ও মহিবুল্লাহর বিরুদ্ধে গঠিত অভিযোগ পড়ে শোনানো হয়। সরকার পরে আইনজীবী এপিপি রনজিত কুমার গামা অভিযোগ পাঠ করেন। এসময় আসামিরা নিজেদের নির্দোষ বলে দাবি করেন।

মুফতি হান্নান কাঠগড়ায় দাঁড়িয়ে বলেন, ‘আওয়ামী লীগ নেতা শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, মাহাবুব আলী খান ও গোলাম কিবরিয়া দাড়িয়া আমাদের দিয়ে এ কাজ করিয়েছি। তারাই এ কাজের মূল হোতা। তাদের ধরতে হবে। ’

তাদের বাদ দিয়ে কিভাবে অভিযোগ গঠন হলো সে নিয়েও কাঠগড়ায় দাঁড়িয়ে প্রশ্ন তোলেন মুফতি হান্নান।  

আসামিপরে আইনজীবী আদলতে হাজির না থাকায় অভিযোগ গ্রহণ না করতে বিচারককে অনুরোধ করেন তিনি।
    
এর আগে সকাল সোয়া ১০ টায় মামলার ২৫ আসামির মধ্যে নয় জনকে হেলমেট, বুলেটপ্রুফ জ্যাকেট ও ডান্ডাবেরি পরানো অবস্থায় কঠোর নিরাপত্তায় আদালতে হাজির করা হয়। এসময় র‌্যাব, পুলিশ ও বিভিন্ন আইন শৃংখলা রা বাহিনীর সদস্যরা আদালত প্রাঙ্গন ঘিরে রাখে।

উল্লেখ্য, গত ১৩ মে প্রথম মুফ্তি হান্নানকে গোপালগঞ্জের আদলতে হাজির করা হলে তিনি চিৎকার করে বোমা পুঁতে রাখার ঘটনায় স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম জড়িয়ে বক্তব্য দেন।

এর আগে ২০০১ সালের ২ জুলাই এই মামলা ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। মুফতি হান্নান ও মহিবুল্লাহ সেসময় পলাতক ছিলেন।

বাংলাদেশ সময় ১৩৫১ ঘণ্টা, ১ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।