ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার বৃষ্টির আশায় খাইদাই করে ব্যাঙের বিয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এবার বৃষ্টির আশায় খাইদাই করে ব্যাঙের বিয়ে

রাজশাহী: এবার বৃষ্টির আশায় খাইদাই করে ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে রাজশাহীতে। জেলার বাঘা উপজেলায় বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর এলাকার গোচর গ্রামে বাড়ি বাড়ি ঘুরে চাল-ডাল তুলে এ বিয়ের আয়োজন করা হয়।

জানা যায়, ব্যাঙের সঙ্গে ব্যাঙের বিয়ে দিলে অনাবৃষ্টি কেটে যাবে এমন বিশ্বাস থেকে গোচর গ্রামের মন্টু আলী ও রোকেয়া বেগমের উদ্যোগে অর্ধশতাধিক ছেলে-মেয়ে বাড়ি বাড়ি ঘুরে চাল-ডাল তুলে এ বিয়ের আয়োজন করে। পরে রান্না করে খাওয়া-দাওয়া শেষে বৃষ্টির আশায় ধুমধাম করে ব্যাঙের বিয়ে দেওয়া হয়।

মন্টু আলী জানান, রাজশাহীসহ গোটা দেশেই তীব্র তাপপ্রবাহ চলছে। অসহনীয় এ গরমে হাঁসফাঁস করছে মানুষ ও পশুপাখি। কিন্তু বৃষ্টির দেখা নেই। কিছুদিন ধরে উপজেলার টিউবয়েলগুলোতেও ঠিকমতো পানি উঠছে না। চাষাবাদের জন্য পানি পাওয়া যাচ্ছে না। আম ও লিচুর গুটি ঝরছে। এ কারণে বৃষ্টির আশায় আজ তারা ব্যাঙের বিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।