ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ‘হিট স্ট্রোকে’ রিকশাচালকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
রাজধানীতে ‘হিট স্ট্রোকে’ রিকশাচালকের মৃত্যু

ঢাকা: ঢাকা মেডিকেল নার্সিং কলেজের পেছনের রাস্তায় আব্দুল আউয়াল (৪৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

সোমবার (২২এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে ওই রিকশাচালককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সুমন বসাক বলেন, খবর পেয়ে ঢাকা নার্সিং কলেজের পেছনের রাস্তা থেকে অচেতন অবস্থায় ওই রিকশাচালককে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআই সুমন আরও বলেন, প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই রিকশাচালক রিকশা চালিয়ে এসে নার্সিং কলেজের পেছনের রাস্তায় কাঁপতে কাঁপতে পরে গিয়ে অচেতন হয়ে যান। তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমে হিট স্ট্রোক করে তার মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. কিশোর কুমার বলেন, এক রিকশাচালককে মৃত অবস্থায় পেয়েছি। তবে তার মৃত্যু হিট স্ট্রোকে হয়েছে কি না, তা ময়নাতদন্তের পর জানা যাবে।

মৃত আব্দুল আউয়ালের রিকশার মালিক মহিবুল আলম বলেন, আউয়ালের বাড়ি হবিগঞ্জ জেলার লাখাই থানার সিংহগ্রামে। বাবার নাম আজম আলী। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লার শিবু মার্কেট এলাকায় থাকতেন এবং আমার শনিরআখড়ার গ্যারেজের রিকশা চালাতেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।