ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রুমা-থানচির ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের ৫ জন ২ দিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
রুমা-থানচির ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের ৫ জন ২ দিনের রিমান্ডে

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি, মসজিদে হামলা, পুলিশের অস্ত্র লুটের মামলায় তিনজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এরা হলেন-লাল লিয়ান সিয়াম বম, ভান নুয়াম থাং বম ও ভান লাল থাং বম।

 

একই মামলায় লাল রিন ত্রেয়াং বম নামে এক নারীকে দুইদিন জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।    

অন্যদিকে থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির মামলার সন্দেহভাজন কেএনএফের সহযোগী আসেলন চেও বম ও ভাননুন নুয়াম বমের দুইদিনের রিমান্ড মঞ্জুর এবং একই মামলায় জেমিনিও বম নামে এক নারীকে দুইদিন জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বান্দরবানের রুমা ও থানচি ব্যাংকে হামলার সাত আসামিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হকের এজলাসে হাজির করা হলে আদালত এই নির্দেশ দেন।

আদালতে রুমা, থানচি থানার মামলার তদন্ত কর্মকর্তারা এবং কোর্ট ইন্সপেক্টর একে ফজলুল হক আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মাহতুল হোসেন আসামিদের জামিন আবেদন করেন।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে ডাকাতি, ম্যানেজারকে অপহরণ, মসজিদে হামলা এবং পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় ৫টি মামলা দায়ের করা হয় এবং ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় চারটি মামলা দায়ের হওয়ার পর পুলিশ অভিযান করে। এ পর্যন্ত ৯টি মামলায় ৬৮জন আসামমিকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলোদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।