ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আনু মুহাম্মদের চিকিৎসা চলবে বার্ন ইনস্টিটিউটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
আনু মুহাম্মদের চিকিৎসা চলবে বার্ন ইনস্টিটিউটে

ঢাকা: ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুলে অস্ত্রোপচার করা হয়েছে। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন।

জানা গেছে, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদের পরবর্তী চিকিৎসা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট বোর্ড বসিয়ে করা হবে। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের নির্দেশ অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালে তাকে বার্ন ইনস্টিটিউটে নেওয়া হবে।

রোববার (২১ এপ্রিল) ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এসব তথ্য জানান। তিনি আরও বলেন, উনার (আনু মুহাম্মদ) যেহেতু প্লাস্টিক সার্জারি করা লাগবে, তাই স্বাস্থ্যমন্ত্রী নির্দেশে আগামীকাল সকালে অধ্যাপক মুহাম্মদকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হবে।

তিনি আরও বলেন, দুপুর ১২টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেখানে উপস্থিত থাকবেন। আনু মুহাম্মদকে ঢামেকে নিয়ে আসার পর তার পায়ে একটি অস্ত্রোপচার হয়েছে। বর্তমানে তিনি অবজারভেশন ওয়ার্ডে আছেন।

এর আগে সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে আহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ। তার বাঁ পায়ের সবগুলো আঙ্গুল ক্ষতিগ্রস্ত হয়। চিকিৎসকরা বলেছেন, অধ্যাপকের পায়ের কোনো একটি আঙ্গুলও রাখা সম্ভব না। তার ডান পায়ের বুড়ো আঙ্গুলেও হালকা ক্ষতি হয়েছে।

বিভিন্ন সময় কয়লা খনির শ্রমিকদের মৃত্যুতে দিনাজপুরে গতকাল একটি শোকসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় অংশ নিতে দিনাজপুর ফুলবাড়িয়া গিয়েছিলেন অধ্যাপক আনু মুহাম্মদ। আজ ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন তিনি। খিলগাঁও ক্রসিং এলাকায় পৌঁছালে ট্রেনটি কিছু সময়ের জন্য থামে। তখন অনেকেই সেখানে ট্রেন থেকে নামছিলেন। তিনি সেখানে নামতে গেলে হঠাৎ পড়ে যান ঠিক তখনই ট্রেনটি চলতে শুরু করলে দুর্ঘটনাটি ঘটে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।