ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় তীব্র গরমে পুলিশের দেওয়া পানিতেই তৃষ্ণা মেটাচ্ছেন পথচারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
ঢাকায় তীব্র গরমে পুলিশের দেওয়া পানিতেই তৃষ্ণা মেটাচ্ছেন পথচারীরা

ঢাকা: রাজধানীসহ দেশজুড়ে চলমান তাপপ্রবাহের কারণে মানুষ প্রচণ্ড অস্থিরতার মধ্যে আছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষরা ঠিকভাবে কাজ করতে পারছেন না।

একটু কাজ করলেই হাঁপিয়ে উঠছেন। এরকমই খেটে খাওয়া মানুষসহ সড়কে থাকা নারী-পুরুষ সবাইকে এ গরম থেকে কিছুটা প্রশান্তি দেওয়ার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোগে বিশুদ্ধ পানি সরবরাহ করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকাল থেকেই ডিএমপি ওয়ারী বিভাগের পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন স্থানের সড়কে থাকা প্রচণ্ড গরমে হাঁসফাঁস করা মানুষদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। এর পাশাপাশি গুলশান বিভাগের ভাটারা থানা পুলিশ সড়কে গরমে হাঁপিয়ে ওঠা মানুষদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ইকবাল হোসেন জানান, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের নির্দেশনায় চলমান এ গরমে সড়কে থাকা নারী-পুরুষ সবার মধ্যে বিশুদ্ধ পানি ও বিস্কুট বিতরণ করা হয়েছে। গরমের কারণে সড়কে থাকা হাঁপিয়ে ওঠা মানুষের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণের এ কাজটি চলমান থাকবে গরম না কাটা পর্যন্ত।

এদিকে গুলশান বিভাগের ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বাংলানিউজকে বলেন, ডিএমপি কমিশনার স্যারের নির্দেশনায় প্রচণ্ড গরমে সড়কে থাকা লোকজনের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে। তীব্র গরমের কারণে সড়কে থাকা মানুষজন অস্থির হয়ে উঠেছে। তাদের তৃষ্ণা মেটাতে পানি বিতরণের কাজ চলমান থাকবে।

এছাড়া সড়কে দায়িত্ব পালনরত পুলিশদের মধ্যেও বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।