ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে প্রাণিসম্পদ বিশেষ ভূমিকা পালন করছে’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
‘অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে প্রাণিসম্পদ বিশেষ ভূমিকা পালন করছে’

নবাবগঞ্জ (ঢাকা): অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে প্রাণিসম্পদ বিশেষ ভূমিকা পালন করে আসছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।  

শনিবার (২০ এপ্রিল) দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় দোহার নবাবগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে প্রাণিসম্পদ প্রদশর্নী, আলোচনা সভা ও খামারিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে।  

সালমান এফ রহমান বলেন, এই দপ্তরের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদ উন্নয়নের বিকল্প নেই। সুষম খাদ্যের অন্যতম হলো মাছ, মাংস, ডিম, দুধ। তাই এসব উৎপাদনে পশু পালনের ওপর জোর দেওয়ার আহ্বান জানান তিনি।

এমপি আরও বলেন, বেকার সমস্যা দূরীকরণে গবাদি পশুর খামার বিশেষ ভূমিকা পালন করে আসছে। প্রশিক্ষণের মাধ্যমে দোহার ও নবাবগঞ্জ উপজেলার বেকার সমস্যা সমাধানে পতিত জমিতে খামার স্থাপন এবং পদ্মার চরের খামারিদের বিশেষ সুবিধা দেওয়া হবে। তিনি সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ আনার কলি পুতুল, দোহার সার্কেল সিনিয়র এএসপি মো. আশরাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হালিম, ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ জালাল প্রমুখ।

এরপর সালমান এফ রহমান দোহার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর আয়োজিত প্রাণিসম্পদ প্রদশর্নী, আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।