ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটের দুই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
জয়পুরহাটের দুই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

ঢাকা: যন্ত্রপাতি ও ওষুধ সামগ্রী ক্রয়ে টেন্ডার প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে জয়পুরহাটের ক্ষেতলাল এবং আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে এই অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যন্ত্রপাতি ও ওষুধ সামগ্রী ক্রয়ের টেন্ডার প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁ হতে বৃহস্পতিবার এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে এনফোর্সমেন্ট টিম ঘটনাস্থল পরিদর্শন করে এবং টেন্ডার সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

অপরদিকে, কাস্টমস বন্ড কমিশনারেট, চট্টগ্রাম-এর কতিপয় কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা ঘোষণায় বন্ড সুবিধায় আনা জব্দ করা পণ্য ঘুষের বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, চট্টগ্রাম-১ হতে কাস্টমস বন্ড কমিশনারেটের কার্যালয়, লালখান বাজার, চট্টগ্রামে একটি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে জব্দকৃত বন্ড সুবিধায় আনয়নকৃত পণ্যের নথি ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। প্রাথমিক পর্যালোচনায় দেখা যায় যে ২০২৪ সালের ৩ জানুয়ারি যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনাক্রমে একটি আটক অভিযান পরিচালিত হয়। মেসার্স আনিস ট্রেডার্ড নামীয় প্রতিষ্ঠানের নামে আটক মামলা যথাযথ আইন ও বিধি অনুসরণপূর্বক রুজু করা হয়েছে কি না, তা খতিয়ে দেখতে কর্তৃপক্ষ বরাবর প্রয়োজনীয় রেকর্ডপত্র চাওয়া হয়েছে। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।