ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ঢাকা: মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. হাসানুজ্জামান ওরফে হাছানকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বুধবার (১৭ এপ্রিল) রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২ ও র‌্যাব-৬।

শিহাব করিম জানান, গ্রেপ্তার হাছানকে ২০১১ সালে ৯৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে তার নামে ডিএমপির গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় তিনি ১৭ মাস কারাবাসের পর আদালত থেকে জামিনে মুক্তি পান। পরে তিনি নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পালিয়ে থাকেন। অন্যদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে তার নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে তিনি পলাতক থাকা অবস্থায় আদালত বিচারিক কার্যক্রম শেষে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। এছাড়া তার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।  

আসামি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে রাজধানীর বিভিন্ন স্থানে নিজের নাম-পরিচয় গোপন করে আত্মগোপনে থাকতেন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।