ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে বেইলি ব্রিজে আটকে গেল বাস, গাড়ি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
বাগেরহাটে বেইলি ব্রিজে আটকে গেল বাস, গাড়ি চলাচল বন্ধ

বাগেরহাট: বাগেরহাটের সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ বেইলি ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে একটি বাস আটকে রয়েছে। ফলে যানবাহন চলাচল বন্ধ রয়েছে গুরুত্বপূর্ণ এ সড়কে।

 

মঙ্গলবার (১৭ এপ্রিল) রাত ৩টার দিকে ঢাকা থেকে শরণখোলাগামী জিএমএস পরিবহনের একটি বাসে ব্রিজের রেলিংয়ের সঙ্গে আটকে যায়। ঘটনার পরপরই চালক ও চালকের সহযোগী পালিয়েছেন। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, যাত্রীবাহী বাসের ধাক্কায় রেলিং ও বেইলি ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। সেতুর দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। এতে পথচারী, যানবাহন চালক, দূরপাল্লার যাত্রী ও স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন। ঘটনার পর থেকে মোরেলগঞ্জ ও শরণখোলা থেকে খুলনা, ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া ঈদযাত্রার ৬০টি বাস আটকা পড়েছে। এতে ঈদযাত্রার কমপক্ষে তিন হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। কর্মস্থলে ফিরতে না পেরে অনেকে বাড়ি ফিরে গেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে সড়ক বিভাগ বলছে, বাসটি উদ্ধারের জন্য পুলিশের রেকার পাঠানো হচ্ছে। বাসটি উদ্ধারের পর ব্রিজের ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে আপাতত যান চলাচল স্বাভাবিক হবে না বলে ধারণা সড়ক বিভাগের।

শরণখোলা থেকে ঢাকাগামী যাত্রী মইনুল ইসলাম বলেন, সকাল থেকে সেতুর এখানে বসে আছি। কখন যে ঠিক হবে জানি না। আজ হয়তো আর যেতে পারব না।

পথচারী রবিউল ইসলাম বলেন, রাত ৩টা থেকে যান চলাচল বন্ধ। সেতুর দুই পাশে অনেক গাড়ি জমে গেছে। তবে বাইসাইকেল ও ভ্যান ঝুঁকি নিয়ে ব্রিজ পার হচ্ছে।

মোড়লগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক সুলতান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। সড়ক বিভাগ, পুলিশ, বাস শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। যাত্রী ও স্থানীয়দের ভোগান্তি কমানোর চেষ্টা করছি।
 
বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।