ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে বাংলাদেশি ব্যাংকারের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে বাংলাদেশি ব্যাংকারের মৃত্যু

নোয়াখালী: অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে নেওয়াজ মোহাম্মদ সাইফুল্লাহ (৩৪) নামে এক বাংলাদেশি ব্যাংকারের মৃত্যু হয়েছে।  

রোববার (১৪ এপ্রিল) বাংলাদেশ সময় বিকেল ৪টায় অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের উপকূল কোলেডেলের শার্কির বিচ গ্র্যান্ড প্যাসিফিক ড্রাইভে এ দুর্ঘটনা ঘটে।

নেওয়াজ মোহাম্মদ সাইফুল্লাহ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের সেতুভাঙা বাজার এলাকার নোয়াব মিয়া মোক্তার বাড়ির এ কে এম জাকির হোসেনের ছেলে। তিনি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির প্রধান শাখায় সহকারী ভাইস প্রেসিডেন্ট (এভিপি) হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, এক মাসের সফরে গত ১১ এপ্রিল অস্ট্রেলিয়ার উদ্দেশে বাংলাদেশ ছাড়েন নেওয়াজ মোহাম্মদ সাইফুল্লাহ। তিনি রোববার (১৪ এপ্রিল) দুপুরে বন্ধুদের নিয়ে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে উপকূলে ঘুরতে যান। সেখান থেকে বন্ধুদের সঙ্গে কিছু ছবি তুলে নিজের ফেসবুক আইডিতে পোস্ট করেন। তার কিছুক্ষণের মধ্যে ঢেউ এসে তাদের ৪ বন্ধুকে গভীরে নিয়ে যায়।

তিনজন উপকূলে ফিরে আসতে পারলেও ফিরতে পারেননি নেওয়াজ মোহাম্মদ সাইফুল্লাহ। পরবর্তীতে উদ্ধারকারী দল এসে তার মরদেহ উদ্ধার করে। এদিকে মৃত্যুর খবরে নিহতের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের বড় ভাই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ নেওয়াজ মোহাম্মদ বাহাদুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমার ভাই খুব শান্ত স্বভাবের ছিল। অস্ট্রেলিয়া যাওয়ার দুইদিনের মাথায় বন্ধুদের নিয়ে সমুদ্রপাড়ে ঘুরতে যায়। হঠাৎ ঢেউ এসে তাদের ৪ জনকে তলিয়ে নেয়। তিন বন্ধু ফিরলেও আমার ভাই উপকূলে ফিরতে পারেনি।

এদিকে খবর পেয়ে নিহতের বাড়িতে ছুটে আসেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

নিহতের পরিবারের প্রতি শোক প্রকাশ করে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, তিন সন্তান ও স্ত্রী রেখে দুনিয়া থেকে চলে যাওয়া অনেক কষ্টের। বাবা মায়ের জন্য এটা কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। কেবল যারা হারিয়েছেন তারাই বুঝবেন প্রিয়জন হারানোর বেদনা। আমরা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।