ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপসায় ডুবে যাওয়া কার্গোর পাশেই মিলল কালাম বাবুর্চির মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
রূপসায় ডুবে যাওয়া কার্গোর পাশেই মিলল কালাম বাবুর্চির মরদেহ

খুলনা: খুলনার রূপসা নদীতে ডুবে যাওয়া কার্গো জাহাজের পাশে থেকে অপরজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নৌ-বাহিনী এবং ফায়ার সার্ভিসের ডুবরি দলের চেষ্টায় তার মরদেহ উদ্ধার করা হয়।

উদ্ধার করা মরদেহটি জাহাজের বাবুর্চি আবুল কালামের বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। নিহত আবুল কালামের গ্রামের বাড়ি বাগেরহাটে।

এর আগে রোববার (৭ এপ্রিল) দুপুরে রূপসা নদীতে রেলসেতুর ৭৩ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ১ হাজার ১৪০ মেট্রিকটন টিএসপি সারবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে যায়। এতে কার্গো জাহাজের ২ জন নিখোঁজ হন।

জাহাজের ইঞ্জিনের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ইঞ্জিন হঠাৎ করে বিকল হয়ে যায়। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে জাহাজটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আমাদের দুইজন নিখোঁজ রয়েছেন।

কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ জানান, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেলসেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। কার্গোর বাবুর্চি আবুল কালাম ও গ্রিজার সাখায়েত মুন্সি নিখোঁজ হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩ টার দিকে নৌ-বাহিনী এবং ফায়ার সার্ভিসের ডুবরি দলের চেষ্টায় কার্গো জাহাজের কেবিন থেকে গ্রিজার সাখায়েত মুন্সির মরদেহ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এমআরএম/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।