ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
বরিশালে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় খালের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। এছাড়া মেহেন্দিগঞ্জ উপজেলার গজারিয়া নদীতে পড়ে এক শিশু নিখোঁজ রয়েছে।

রোববার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টা ও সাড়ে ১২টার দিকে পৃথক দুই ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনপ্রতিনিধি জানিয়েছেন।

মৃত দুই ভাই হলো- হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চর দুর্গাপুর গ্রামের জেলে আক্তার হাওলাদারের ছেলে জাকারিয়া (৪) ও বোরহান (৬)। নিখোঁজ রায়হান খান (১১) মেহেন্দিগঞ্জ উপজেলার জয়নগর ইউনিয়ন দক্ষিণ চর এককরিয়া গ্রামের বাসিন্দা ও ঢাকায় ফ্যান তৈরির ফ্যাক্টরির শ্রমিক মনির খানের ছেলে।

মেমানিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নোমান সরদার জানান, দুপুর সাড়ে ১২টার দিকে দাদা সেরাজ হাওলাদারের সঙ্গে চর দুর্গাপুর খালে যায় জাকারিয়া ও বোরহান। দুই নাতিকে খালের পাড়ে রেখে দাদা গোসল করতে নামেন। খালের কিছু দূর যাওয়ার পর ফিরে এসে দুই নাতিকে দেখতে না পেয়ে খুঁজতে শুরু করেন। পরে দুপুর ১টার দিকে দুই নাতিকে খাল থেকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জুবাইর জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা করে পরিবারের কাছে মরদেহগুলো হস্তান্তর করা হবে।

দক্ষিণ চর এককরিয়া গ্রামের বাসিন্দা মো. সালাহউদ্দিন জানান, ঢাকার একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র রায়হান ঈদে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছে। বেলা ১১টার দিকে বাড়ির আরেকটি শিশুর সঙ্গে গ্রামের রহমানের হাট খেয়াঘাট এলাকায় যায়। তখন রায়হান নদীতে পড়ে যায়। তার সঙ্গে থাকা শিশু উদ্ধারের চেষ্টা করে সেও হাবুডুবু খায়। তখন স্থানীয় এক ব্যক্তি বিষয়টি দেখতে পেয়ে ওই শিশুটিকে উদ্ধার করতে পারলেও রায়হান নিখোঁজ রয়েছে।

উদ্ধার অভিযানে থাকা হিজলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল কালাম আজাদ জানান, তাদের ডুবুরিরা রায়হানের সন্ধান চালাচ্ছে। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।