ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলে বর্ষবরণের ছোঁয়া 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
মেট্রোরেলে বর্ষবরণের ছোঁয়া 

ঢাকা: মেট্রোরেলে করে দূর দূরান্ত থেকে সকালেই এসেছেন মঙ্গল শোভাযাত্রায়। ফলে বিগত কয়েকবছরের তুলনায় এবার মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারীও ছিল বেশি।

সোমবার (১৪ এপ্রিল) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মেট্রো স্টেশন ঘুরে দেখা যায়, নারী-পুরুষ ও বাচ্চারা বৈশাখের নতুন পোশাক পরে ছবি তোলার উৎসবে মেতে উঠতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মতিঝিল ও উত্তরা প্রান্ত থেকে যাত্রীরা শাহবাগ ও টিএসসি স্টেশনে নেমে যোগ দেন মঙ্গল শোভাযাত্রায়।  

আবার মঙ্গল শোভাযাত্রা শেষ হওয়ার পর সাড়ে ১০টা থেকে ফিরতি যাত্রায় সবাই নিজ নিজ গন্তব্য ফিরে গেছেন।

সৃজিতা ভট্টাচার্য বাংলানিউজকে বলেন, গত বছর আগারগাঁও পর্যন্ত মেট্রো করে এসে পরে বাকিটুকু বাসে করে কষ্ট করে আসতে হয়েছে। এ বছরের চিত্র পুরো ভিন্ন। মিরপুর ১১ থেকে সাড়ে ৮টার পর বের হয়ে মেট্রো ধরে মঙ্গল শোভাযাত্রার আগেই শাহবাগ পৌঁছে গেলাম আরামে। মেট্রোরেলের আমেজও আজ বেশ অন্যরকম। বেশিরভাগ মানুষ বৈশাখী সাজে। সবার গন্তব্য হয় শাহবাগ নয়তো ঢাকা বিশ্ববিদ্যালয়।  

একুশ তপাদার বাংলানিউজকে বলেন, মঙ্গল শোভাযাত্রায় আসতে সকালে যেমন মেট্রোরেলের ব্যবহার করেছি, তেমনি ফিরছিও মেট্রোরেলে। বাঙালির সবচেয়ে বড় উৎসবে স্বস্তির উপদান হিসেবে ছিল মেট্রো। মেট্রো থাকায় আজ অনেক বেশি মানুষ উৎসবে অংশ নিতে পারছেন।

বিদিশা গাইন বলেন, অন্যবার গাড়ি শাহবাগ এলাকায় না যাওয়ায় অনেকদূর হেঁটে যেতে হতো। এবার সরাসরি শাহবাগে নেমে গিয়ে শোভাযাত্রার মাঝে প্রবেশ করেছি।

শাহরিয়ার জয় বলেন, বাড়ির ছোট ভাগনে-ভাগনি, ছোটবোনদের নিয়ে মেট্রোরেলে ঘুরতে বের হয়েছি। ভালোই লাগছে সবাই নতুন বছরে নতুন সাজে সজ্জিত হয়ে ঘুরতে বের হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।