ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদ উৎসবে তিন নদীর মোহনায় দর্শনার্থীদের মিলনমেলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ঈদ উৎসবে তিন নদীর মোহনায় দর্শনার্থীদের মিলনমেলা 

চাঁদপুর: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর বড় স্টেশন মোলহেড তিন নদীর মোহনায় উৎসবে মেতে উঠেছেন দর্শনার্থীরা। ঈদ কিংবা যেকোনো উৎসবে এই স্থানটি ভ্রমণ পিপাসুদের মিলনমেলায় পরিণত হয়।

ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে চাঁদপুরসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলার মানুষ এখানে ঘুরতে আসছেন। মূলত চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া আর পদ্মাকে ঘিরে রয়েছে শহরের বড় স্টেশন মোলহেড এলাকাটি। মনোমুগ্ধকর পরিবেশ হওয়ায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মোলহেডে সময় কাটাচ্ছেন আগত দর্শনার্থীরা।  

ঈদের দিন বিকেল থেকে শনিবার (১৩ এপ্রিল) সকাল পর্যন্ত চাঁদপুরের পর্যটনকেন্দ্র তিন নদীর মিলনস্থল মোলহেডে হাজার হাজার মানুষ পরিবার-পরিজন নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত ঘুরে ফিরে সময় কাটাচ্ছেন।  

বিভিন্ন মানুষের উপস্থিতিতে সেখানে সৃষ্টি হয়েছে মিলনমেলা। কোনো কোনো দর্শনার্থীদের নিজস্ব ক্যামেরা কিংবা মোবাইল ফোনে বিভিন্ন রঙ-ঢঙে সেলফি তুলে আনন্দ উপভোগ করতে দেখা যায়। আবার কেউ স্ট্রিলবডি ট্রলারে করে মেঘনার বালুচর (মিনি কক্সবাজার) ঘুরতে যাচ্ছেন।  

ঢাকা থেকে স্ত্রী ও সন্তানকে নিয়ে ঘুরতে আসা ফখরুল ইসলাম বলেন, ঈদের দিনটি ঢাকায় কাটিয়েছি। চাঁদপুরের তিন নদীর মোহনা বড় স্টেশন মোলহেডের কথা শুনেছিলাম, তাই ঈদ উপলক্ষে পরিবার নিয়ে এখানে ঘুরতে এসেছি। বাস্তবে এই জায়গাটি আসলেই অনেক সুন্দর। আমার স্ত্রী ও ছেলে এখানে এসে অনেক খুশি।  

লক্ষ্মীপুর জেলার রায়পুর থেকে আসা মিশকাত আক্তার বলেন, ঈদের দিনগুলো অন্যদিনের থেকে আলাদা। তাই স্বামীকে সঙ্গে নিয়ে মোলহেডে ঘুরতে এসেছি। যদিও এখানে মানুষের অনেক ভিড়। কিন্তু তার মধ্যেও এখানে ঘুরতে পেরে বেশ ভালো লেগেছে। বিশেষ করে নৌকায় ঘুরে বেশ আনন্দ পেয়েছি আমরা।  

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, চাঁদপুর বেশ কয়েকটি পর্যটনকেন্দ্র রয়েছে। এর মধ্যে ঈদ উপলক্ষে তিন নদীর মোহনায় মানুষের সমাগম সবচেয়ে বেশি ঘটে। এসব পর্যটনকেন্দ্রে মানুষের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে। একজন পর্যটকও যেন হয়রানির শিকার না হয, সেই বিষয়টি মাথায় রেখে আমাদের পরিকল্পনা সাজানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।