ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটিতে যেতে পারেন ‘ভিন্নজগতে’

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
ঈদের ছুটিতে যেতে পারেন ‘ভিন্নজগতে’

নীলফামারী: দর্শনার্থীদের স্বাগত জানাতে প্রস্তত মনজুড়ানো বিনোদনকেন্দ্র ভিন্নজগত। এই ঈদে ঘুরে আসতে পারেন মনোরম পরিবেশে অবস্থিত ভিন্নজগতে।

কোলাহলের শহর ছেড়ে কিছুক্ষণ চাপমুক্ত থাকতে অতি উত্তম জায়গা উত্তরবঙ্গের এই ভিন্নজগত।  

অত্যাধুনিক পিকনিক স্পট, বিনোদনকেন্দ্র যাই বলুন না কেনো, একবার দেখে আসতে পারেন রংপুরের এই ভিন্নমাত্রার ‘ভিন্নজগত’। রংপুর বিভাগের সবচাইতে বড় পিকনিক স্পট এটি। রংপুরের গঙ্গাচড়া উপজেলার খলেয়া ইউনিয়নের সৈয়দপুর-রংপুর মহাসড়কের পাশে গঞ্জিপুর গ্রামে এর অবস্থান।  

বেসরকারিভাবে প্রায় ১০০ একর জমির ওপর গড়ে ওঠা এই বিনোদন কেন্দ্রটি সারাক্ষণ নানা জাতের পাখির কোলাহলে মুখরিত থাকে। সন্ধ্যা হলেই তারা তাদের নীড়ে ফিরে আসে। ভিন্নজগতে শোভা পাচ্ছে দেশি-বিদেশি হাজারও গাছ। এখানে দর্শনার্থীরা গাছের ছায়ায় সারাটা দিন ঘুরে বেড়াত পারেন। ভিন্নজগতের প্রধান ফটক পার হলেই তিন দিকের বিশাল লেকঘেরা নয়নাভিরাম দৃশ্য দেখা শেষ হলেই সামনে পড়বে লোহার একটি ব্রিজ। ব্রিজটি পার হলেই ভিন্নজগতের ভেতর যেন আরেক জগত।

এখানে রয়েছে দেশের প্রথম প্লানেটোরিয়াম। রয়েছে রোবট স্ক্রিল জোন, স্পেস জার্নি, জল তরঙ্গ, সি প্যারাডাইস, আজব গুহা, নৌকা ভ্রমণ, শাপলা চত্বর, বীরশ্রেষ্ঠ এবং ভাষা সৈনিকদের ভাস্কর্য, থ্রিডি মুভি, ফ্লাই হেলিকপ্টার, মেরি গো রাউন্ড, লেক ড্রাইভ, সুইমিং পুল স্পিনিং হেড, মাছ ধরার ব্যবস্থা। একই সঙ্গে রয়েছে অন্তত ৫০০টি পৃথক দলের পিকনিক করার ব্যবস্থা। শুধু ভেতরেই রয়েছে অন্তত ৮০০ থেকে ৯০০ গাড়ি পার্কিংয়ের সুবিধা। কটেজ রয়েছে ৭টি। রয়েছে থ্রি-স্টার মডেলের ড্রিম প্যালেস। কৃত্রিমভাবে তৈরি করা হয়েছে ঝর্ণা।

জলাশয়ে রয়েছে নৌকা ভ্রমণের সুবিধা। শিশুদের জন্য রয়েছে ক্যাঙ্গারু, হাতি, ঘোড়াসহ নানা জীবজন্তর মূর্তি। ভিন্নজগতের জলাশয়ের চারপাশে রয়েছে পরিকল্পিতভাবে লাগানো নানা জাতের শোভা বর্ধনকারী গাছ। দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন, বাস, মাইক্রোবাস, মোটরসাইকেল, রিকশা, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে করে প্রচুর মানুষ বেড়াতে আসেন এখানে। উত্তরাঞ্চলের অন্যান্য বিনোদনকেন্দ্রের চেয়ে এই বিনোদনকেন্দ্রে নিরাপত্তা থেকে শুরু করে সব কিছুই ভালো। ভিন্নজগতে থাকা-খাওয়াসহ সব ধরনের ব্যবস্থা রয়েছে।

কীভাবে যাবেন: 
বাস, মিনিবাস ও ইজিবাইকে রংপুরের পাগলাপীর থেকে বিনোদন কেন্দ্রে যেতে হয়। এছাড়া সৈয়দপুর বিমানবন্দরে নেমে প্রাইভেটকার ও মাইক্রোবাস নিয়ে সরাসরি ভিন্নজগতে যাওয়া যায়। এই বিনোদন কেন্দ্রে জমি ও নিত্যনতুন রাইড বাড়ানো হচ্ছে। বিস্তৃত হচ্ছে বিনোদন কেন্দ্রের পরিধি। ঈদ উৎসবে বেড়ানোর একটি সুন্দর জায়গা এটি। একবার হলেও ঘুরে আসুন, ভালো লাগবে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।