ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিরঝিলে দর্শনার্থীর ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
হাতিরঝিলে দর্শনার্থীর ঢল ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। আর এই ঈদ আনন্দের সঙ্গে জড়িয়ে আছে বিনোদনকেন্দ্র।

তাই তো ঈদের দিন বিকেলে রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র হাতিরঝিলে দর্শনার্থীদের ঢল নেমেছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুরের পর থেকে হাতিরঝিলে দর্শনার্থীর আগমন শুরু হয়। দুপুর গড়িয়ে বিকেল হলে দর্শনার্থীর চাপও বাড়তে থাকে। এক পর্যায়ে লোকে লোকারণ্য হয়ে যায় এই জলাধার এলাকা।

সরেজমিনে দেখা যায়, পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব ও প্রিয়জনকে নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছেন অনেকে। কেউবা এসেছেন একা। শুধু রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে নয়, আশপাশের বিভিন্ন এলাকা থেকেও অনেকে এই বিনোদনকেন্দ্রে ঘুরতে এসেছেন। ছোট-বড় সবাই জলাধারের পাশের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। বিকেলে আকাশ মেঘলা থাকায় ছিল না গরমের ভোগান্তিও।

ধানমন্ডি থেকে বন্ধুদের সঙ্গে মোটরসাইকেলে করে হাতিরঝিলে ঘুরতে এসেছেন মোসাদ্দেক হোসেন। তিনি একজন গাড়ি ব্যবসায়ী। মোসাদ্দেক বলেন, ধানমন্ডি লেকে প্রায় প্রতিদিনই যাওয়া হয়। তাই আজ ঈদের দিন বন্ধুদের সঙ্গে হাতিরঝিল এলাম। এখানে অনেক মানুষ। তারপরও প্রাকৃতিক পরিবেশে ভালোই লাগছে।

নারায়ণগঞ্জ থেকে একটি মাইক্রো ভাড়া করে হাতিরঝিলে এসছেন ফরহাদ হোসেন। তিনি বলেন, আগে বন্ধুরা সবাই ঈদের দিন ঘুরতে বের হতাম। এখন সবাই বিবাহিত। তাই স্ত্রীদের সঙ্গে নিয়ে বের হতে হয়েছে। হাতিরঝিল খুবই সুন্দর। ঢাকায় এমন জায়গা আর নেই।

হাতিরঝিলে ঘোরার পাশাপাশি কেউ নৌকায় চড়ছেন, কেউবা প্যাডেল নৌকা চালাচ্ছেন। তবে দুই জায়গায়ই ছিল দর্শনার্থীদের ভিড়।  

পুলিশ প্লাজা সংলগ্ন প্যাডেল নৌকার কাউন্টারের সামনে গিয়ে দেখা যায়, অনেকে টিকেট কেটে অপেক্ষা করছেন। প্রতিটি প্যাডেল নৌকা আধঘণ্টার জন্য ২৫০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে।

প্যাডেল নৌকায় চড়তে কাউন্টারের সামনে টিকেট কেটে অপেক্ষা করছিল স্কুল পড়ুয়া মম। সে বলে, বন্ধুদের সঙ্গে ঘুরতে এসেছি। নৌকায় চড়াই এখানে আসার মূল উদ্দেশ্য। ১০ মিনিট হলো টিকেট কেটে দাঁড়িয়ে আছি। আমাদের টিকেট নং ৭২, এখন ৫০ নম্বর সিরিয়াল চলে। আরও অনেকক্ষণ অপেক্ষা করতে হবে মনে হয়।

কাউন্টারের দায়িত্বে থাকা মো. জাকির হোসেন বলেন, ভালোই দর্শনার্থী আছে। আমাদের আগে ২৬টি প্যাডেল বোট ছিল। এখন ১৬টি। যার কারণে নৌকায় উঠতে চাওয়া দর্শনার্থীদের অপেক্ষা করতে হচ্ছে।

হাতিরঝিলে বিনোদনের পাশাপাশি বিভিন্ন খেলনা, বেলুন, ফুল বিক্রিও জমে উঠেছে। রেস্টুরেন্টগুলোতেও দেখা গেছে ভিড়। আছে শিশুদের ঘোড়ায় চড়ারও ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এসসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।