ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দায়িত্ব পালনে অন্যের মুখে হাসি ফুটিয়েই তাদের ঈদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
দায়িত্ব পালনে অন্যের মুখে হাসি ফুটিয়েই তাদের ঈদ

ঢাকা: আজ পবিত্র ঈদুল ফিতর। সারা দেশে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে মুসলমানদের প্রধান এই ধর্মীয় উৎসব।

পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দে মেতেছেন মানুষ।

তবে অনেকেই পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপনের সুযোগ পাননি। তাদের ঈদ কাটছে কর্মব্যস্ততায়। বিশেষ করে পুলিশ সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে ঈদ উদযাপন করছেন। দিচ্ছেন মানুষকে নিরাপত্তা, যাতে তারা আনন্দে ঈদ উদযাপন করতে পারেন। অন্যের মুখে হাসি ফুটিয়েই তাদের তৃপ্তি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে জাতীয় ঈদগাহ ময়দান এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সরেজমিনে দেখা যায়, মানুষ যখন ঈদের জামাতে অংশ নিতে ঈদগাহ মাঠে এবং মসজিদে প্রবেশ করছেন তখন পুলিশ সদস্যরা প্রবেশ দ্বারের পাশে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছিলেন। মানুষ যখন পরিবার-পরিজন নিয়ে নামাজ পড়তে যাচ্ছেন, তখন পুলিশ সদস্যরা ব্যস্ত রাস্তায় দাঁড়িয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করছেন।

ঈদের দিন দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, রাস্তায় দাঁড়িয়েই তাদের ঈদ উদযাপন করতে হচ্ছে। তাদের প্রধান দায়িত্ব মানুষের নিরাপত্তা নিশ্চিত করা। মানুষ যাতে পরিবার-পরিজন নিয়ে আনন্দে ঈদ উদযাপন করতে পারেন। মানুষের সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারাটাই তাদের কাছে ঈদের আনন্দ।

জাতীয় ঈদগাহ ময়দানে দায়িত্বরত এক পুলিশ কনস্টেবল নাম প্রকাশ করা না শর্তে বলেন, আমাদের ঈদ কাটে রাস্তায় দাঁড়িয়ে। মানুষকে ঈদের আনন্দ দেওয়াই আমাদের ঈদ। আমরা দায়িত্ব পালন করছি যাতে করে মানুষ তাদের পরিবার-পরিজন নিয়ে সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে থাকা আরেক পুলিশ সদস্য নাম প্রকাশ করার না শর্তে বলেন, আমাদেরও ইচ্ছা হয় ঈদের ছুটি পরিবার-পরিজনের সঙ্গে কাটানোর। কিন্তু আমাদের দায়িত্ব আমাদের কাছে সবচেয়ে বড়। আমরা রাস্তায় দাঁড়িয়ে আছি বলে মানুষ সুন্দরভাবে নিরাপদে ঈদ উদযাপন করতে পারছেন। তাদের ঈদ উদযাপনের আনন্দই আমাদের ঈদের আনন্দ।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে রাজধানী ঢাকার নিরাপত্তা নিশ্চিত করতে ১০ হাজারের মতো পুলিশ সদস্য মোতায়েন আছে। এছাড়া ঈদের প্রধান প্রধান জামাতগুলোতে নিরাপত্তা দিতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি জানান, ঈদকে কেন্দ্র করে রাজধানীতে ডিএমপির প্রায় ১০ হাজার সদস্য মোতায়েন আছেন। ফাঁকা ঢাকার নিরাপত্তাসহ ঈদের জামাতগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করেছে ডিএমপি।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এইচএমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।