ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের পরেই জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে সরকার: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
ঈদের পরেই জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে সরকার: শাজাহান খান

মাদারীপুর: স্মার্ট বাংলাদেশ গড়তে ঈদের পরেই সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে সরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় পৌর ঈদগাহ মাঠে জেলার প্রধান জামাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন তিনি।

ঈদের শুভেচ্ছা জানিয়ে শাজাহান খান এমপি বলেন, দেশের মানুষের উন্নয়নমূলক কর্মকাণ্ড, সামাজিক অবস্থান সৃষ্টি, মানুষের সহনশীল অবস্থায় বাজার দর নিয়ন্ত্রণ, দেশ থেকে সন্ত্রাস পরিহার করার জন্য জনগণকে উদ্বৃত্ত করার জন্য অঙ্গীকার সরকারের রয়েছে। পাশাপাশি দেশের মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট করার চেষ্টা করা হয়েছিল, সেই চেতনা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মানুষ বুকে ধারণ করছে এবং তার ভিত্তিতেই রাষ্ট্র পরিচালনা হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে সব ধরনের অন্যায়, সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদসহ অসামাজিক কার্যক্রমে বিরুদ্ধে ঈদের পরেই কঠোরভাবে সরকারের অবস্থান থাকবে। এভাবেই একটা স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।

এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল এবং দেশ ও জাতির শান্তির কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লিরা বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে একে অপরের সঙ্গে কোলাকুলির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। ঈদের নামাজকে ঘিরে এ সময় নেওয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে মাদারীপুরে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় পৌর ঈদগাহ মাঠে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। পরে সোয়া ৮টায় একই স্থানে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জামাত। ঈদের প্রথম জামাত ও নামাজ পড়ান জেলা জামে মসজিদের ইমাম মাওলানা ইলিয়াস হাবিবুল্লাহ। দ্বিতীয় নামাজ পড়ান পৌরসভা কমপ্লেক্স মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা রুহুল আমিন।  

পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মুসল্লিদের সাথে ঈদের নামাজ আদায় করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আনোয়োর হোসেন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহানসহ রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।