ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে এই প্রথম ‘আধুনিক তাঁবুতে’ ঈদ জামাত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
ফেনীতে এই প্রথম  ‘আধুনিক তাঁবুতে’ ঈদ জামাত

ফেনী: ঈদ জামাত আয়োজনের জন্য ফেনীতে মিজান ময়দানে এবার প্রথমবারের মতো তাপ ও পানি নিরোধক তাঁবু বসানো হয়েছে।

এতে মুসল্লিদের জন্য থাকবে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের সুযোগ সুবিধা।

ইতোমধ্যে তাঁবু আলোকসজ্জায় সজ্জিতসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে ফেনী পৌরসভা।  

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ঈদের দিন যেহেতু বৃষ্টির পূর্বাভাস রয়েছে সে বিষয় মাথায় রেখেই প্রথম তাঁবুটি স্থাপন করা হচ্ছে। নামাজের সময় যাতে রোদের তাপে বা বৃষ্টিতে সমস্যা না হয়। এছাড়া ময়দানে বাতাস করার জন্য ৫ শতাধিক বৈদ্যুতিক ফ্যান বসানো হয়েছে। ঈদকে আনন্দময় করে তুলতে ২দিন ধরে আলোকসজ্জার পাশাপাশি মুসল্লিদের জন্য তবারক এবং খাবার পানির ব্যবস্থা করা হয়েছে।

নামাজে আগত প্রত্যেক মুসল্লির জন্য উৎকৃষ্ট মানের আরবের খেজুর ও বোতলজাত বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে বলে জানান তিনি।  

মিজান ময়দান প্রস্তুতির কাজ করছে ফাগুন কমিউনিকেশন, লাইট ভিশন, স্বপ্নছায়া নামে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান।

ফেনী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্ল্যাহ জানান, জেলার প্রধান ঈদ জামায়াত মিজান ময়দানে সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জামাতের জন্য মিজান ময়দানে প্রস্তুত করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, অন্যান্য জামায়াতের মধ্যে ফেনী বড় মসজিদে ৮টা ১৫ মিনিটে, জহিরিয়া মসজিদে ৮টা ৩০ মিনিটে, পুলিশ লাইন্স মসজিদে ৮টা ৩০ মিনিটে, সার্কিট হাউজ মসজিদে ৮টায়, মহিপাল চৌধুরী বাড়ি জামে মসজিদে ৮টায়, পুরাতন রেজিস্ট্রি অফিস জামে মসজিদে ৮টায়, শান্তি কোম্পানি মসজিদে ৮টায়, ফেনী রেল স্টেশন মসজিদে ৮ টা ১৫ মিনিটে, উপজেলা পরিষদ জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদে ৮ টায়, উত্তর চাড়িপুর মুক্তারবাড়ি জামে মসজিদে ৮ টা ৩০ মিনিটে, বদরুন্নেছা জামে মসজিদে ৮টায়, জিএ একাডেমি হাই স্কুল মাঠে ৮টা ১৫ মিনিট, সহদেবপুর কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায়, লমী হাজারী জামে মসজিদে ৮ টা ৩০ মিনিটে, হাজারী পাড়া জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে, তাকিয়া বাড়ি মসজিদে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট মসজিদের সব ঈদগাহে ইতোমধ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে এবং যথাসময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসএইচডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।