ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ উপলক্ষে বৃহস্পতি-শুক্রবার বন্ধ থাকবে মেট্রোরেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
ঈদ উপলক্ষে বৃহস্পতি-শুক্রবার বন্ধ থাকবে মেট্রোরেল ফাইল ছবি

ঢাকা: ঈদ উপলক্ষে বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতরের দিন মেট্রোরেল বন্ধ থাকবে। আর এর পরেরদিন শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় টানা দুইদিন বন্ধ থাকবে মেট্রোরেল।

বুধবার (১০ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপব্যবস্থাপক নাজমুল ইসলাম ভূঁইয়া।

তিনি জানান, আগের ঘোষণা অনুযায়ী ঈদের দিন মেট্রোরেল বন্ধ থাকবে। আর শুক্রবার (১২ এপ্রিল) সাপ্তাহিক ছুটির দিন। এর ফলে মেট্রোরেল চলাচল দুই দিন বন্ধ থাকবে। আগামী শনিবার থেকে সময়সূচি মেনেই মেট্রোরেল চলবে।

নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, পবিত্র রমজান মাসের প্রথম দিকে মেট্রোরেলে প্রতিদিন গড়ে ২ লাখ ৪০ থেকে ৪৫ হাজার যাত্রী চলাচল করেছেন। রমজানের আগে এ সংখ্যা ছিল ২ লাখ ৯৫ হাজারের মতো। ১৬ রমজান থেকে মেট্রোরেলের চলাচল এক ঘণ্টা বাড়ানোর পর যাত্রীর সংখ্যা বেড়েছে। গত পাঁচ দিনে গড়ে ২ লাখ ৯০ হাজার আবার কোনো কোনো দিন তিন লাখ করে যাত্রী চলাচল করেছেন।

এর আগে মেট্রোরেল কর্তৃপক্ষ বলেছিল, সংস্থাটির নিজস্ব কর্মীদের দিয়ে মেট্রোরেল চালানো হচ্ছে। স্বাভাবিকের চেয়ে তাদের কর্মীর সংখ্যা কম। ফলে ঈদের দিন মেট্রোরেল চালু রাখলে প্রায় সবাইকে ঈদ বাদ দিয়ে কাজে ব্যস্ত থাকতে হবে।

কর্তৃপক্ষের ভাষ্য অনুযায়ী, ঈদের দিন বিকেলের আগে যাত্রীর চাহিদা খুবই সামান্য থাকার কথা। ফলে বর্তমান সূচি অনুযায়ী বিকেলের আগে পর্যন্ত শতাধিক ট্রেনে আশানুরূপ যাত্রী পাওয়া যাবে না। এতে খরচের বোঝাও বাড়বে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।