ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমিতি-সোসাইটির সঙ্গে বন্ধন সৃষ্টি করতে চাই: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
সমিতি-সোসাইটির সঙ্গে বন্ধন সৃষ্টি করতে চাই: মেয়র আতিক

ঢাকা: রাজধানীর সমিতি বা সোসাইটির সঙ্গে বন্ধন সৃষ্টি করতে চাই বলেছেন, ঢাকা উওর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হল রুমে ঈদ উপলক্ষে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে মেয়র একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, বিভিন্ন সোসাইটি বা সমিতির সঙ্গে সম্পর্ক স্থাপন করতে চাই। পাড়া মহল্লার সমিতি বা সোসাইটির সঙ্গে আমাদের (ডিএনসিসির) দূরত্ব অনেক বড়। পাড়া-মহল্লার বিভিন্ন সোসাইটির কমিটিতে যারা আছেন আপনারাও কাউন্সিলরদের পাশাপাশি সেবা দিয়ে যাচ্ছেন। অনেকটা ঘরের খেয়ে বনের মহিষ তাড়ানোর মতো আপনারা সেবা দিয়ে যাচ্ছেন। আমাদেরকে বিভিন্ন ধরনের কাজ করতে হয়। সেই কাজ করতে সোসাইটি বা পাড়া-মহল্লা এগিয়ে আসবে, তখন আমাদের কাজ করতে অনেক সুবিধা হবে।

মেয়র বলেন, বন্ধন সৃষ্টি করতে চাই সোসাইটির সঙ্গে। আমরা যখন মশার জন্য র‌্যালি করতে যাব, সচেতনতা বৃদ্ধিতে আপনারা সবাই আসবেন। আমি চাই ময়লা পরিষ্কার ও এডিস মশা নিধনে জনের সচেতনতা বৃদ্ধিতে আমরা সবাই একসঙ্গে কাজ করব।  

আতিকুল ইসলাম বলেন, এ শহরটা আমার না, আমাদের। এ দেশটা আমার না, আমাদের। আমি যদি আমাদের চিন্তা করি তাহলে ঠিক আছে। কিন্তু যদি আমার চিন্তা করি তাহলে বসিলার খাল দখল করে ১০ তলা বাড়ি তুলে ফেলবো।  

মেয়র জানান, আগামী ২২ এপ্রিল সব কাউন্সিলরদের নিয়ে ৫৪টি ওয়ার্ডে একসঙ্গে শুরু হবে এডিস মশা নিধনের জনসচেতনতামূলক ক্যাম্পেইন। মহল্লা, এলাকাবাসী, সোসাইটি ও সমিতি আমাদের সচেতনতামূলক ক্যাম্পেইনে আপনারা অংশগ্রহণ করবেন। নিজেরা বাঁচি ও অন্যকে বাঁচাই এডিস মুক্ত শহর গড়তে সবার সহযোগিতা চাই।  


বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ৯ এপ্রিল, ২০২৪
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।