ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাখালীতে অপেক্ষায় অসংখ্য যাত্রী, সংকট বাসের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
মহাখালীতে অপেক্ষায় অসংখ্য যাত্রী, সংকট বাসের

ঢাকা: বাস সংকটের কারণে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। টিকিট কেটেও যথাসময়ে দূরপাল্লার বাসের দেখা পাচ্ছেন না তারা।

ফলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে তাদের।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে মহাখালী বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদে বাড়ি ফেরার উদ্দেশে অসংখ্য মানুষ জড়ো হয়েছেন বাস টার্মিনালে। কিন্তু যাত্রীর তুলনায় বাস কম থাকায় ভোগান্তির মুখে পড়েছেন তারা। টিকিট কেটে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করছেন।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যে গাড়িগুলো ঢাকা ছেড়ে গিয়েছিল মহাসড়কে যানজটের কারণে সেগুলো যথাসময়ে ফিরতে পারছে না। তাই বাস সংকট দেখা দিয়েছে।

অনন্যা পরিবহনের কাউন্টার ম্যানেজার সেলিম আহমেদ বলেন, রাতে যে বাসগুলো ছেড়ে গিয়েছিল, সেগুলো জ্যামের কারণে যথাসময়ে ফেরত আসতে পারছে না। তাই বাসের সংকট দেখা দিয়েছে। এছাড়া আজ যাত্রীর চাপ প্রচুর। তাই বাস ছাড়তে কিছুটা বিলম্ব হচ্ছে। আশা করছি বিকেলের মধ্যে সব যাত্রীকে আমরা পৌঁছে দিতে পারব।

কথা হয় অপেক্ষারত যাত্রী ইমরানের সঙ্গে। তিনি বলেন, আগেভাগে বাড়ি ফেরার জন্য সকাল সকাল কাউন্টারে এসে টিকিট কেটেছি। কিন্তু এখন দেখছি বাস-ই নেই। কাউন্টার থেকে বলছে বাস আসতে সময় লাগবে। এখন এভাবে কতক্ষণ অপেক্ষা করতে হবে কে জানে।

সিলেটগামী যাত্রী ফাতেমা বলেন, সকালে এসে টিকিট কেটেছি কিন্তু বাসের দেখা পাচ্ছি না। কখন বাসে ছাড়বে, কখন বাড়ি ফিরব জানি না।

বগুড়াগামী একতা পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জসিম বলেন, আমাদের আপাতত কোনো বাস সংকট নেই। নির্দিষ্ট সময়ের মধ্যেই গাড়ি ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।