ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্ব নিয়েই যানজট নিরসনের প্রতিশ্রুতি কুসিক মেয়রের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
দায়িত্ব নিয়েই যানজট নিরসনের প্রতিশ্রুতি কুসিক মেয়রের

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র তাহসিন বাহার সূচনা আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন।  

দায়িত্ব বুঝে নিয়ে তিনি বলেন, নগরী থেকে যানজট পুরোপুরি নিরসন করাই তার প্রথম এজেন্ডা।

পরিকল্পিত উদ্যোগে দীর্ঘদিনের এ সমস্যার সমাধান করতে চাই। পাশাপাশি দুর্নীতিমুক্ত আধুনিক শহর গড়তে সবার সহযোগিতা কামনা করি।  

সোমবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় কুসিকের চতুর্থ মেয়র হিসেবে আনুষ্ঠানিক দায়িত্বগ্রহণের সময় তিনি এসব কথা বলেন।  

কুসিকে প্রধান নির্বাহী মো. ছামছুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে নতুন মেয়রকে দায়িত্ব বুঝিয়ে দেন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালনকারী কাউন্সিলর হাবিবুর আল-আমিন সাদী। এ সময় উপস্থিত ছিলেন নতুন মেয়রের মা মেহেরুন্নেসা বাহার।

এর আগে সকালে কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নতুন মেয়র।

সাংবাদিকদের তাহসিন বাহার সূচনা বলেন, প্রত্যাশা করেছিলাম নগরবাসী আমাকে ভোট দেবে। নগরবাসী প্রত্যাশা পূরণ করেছে। এখন আমি চেয়ার থেকে একজন নাগরিক হিসেবে সিটি করপোরেশনকে দেখব। আমি বলব আমাদের দীর্ঘমেয়াদি এবং স্বল্পমেয়াদি পরিকল্পনার মাধ্যমে আগাতে হবে। আমি প্রথম যানজটে সমস্যাকে সমাধান করব। কারণ যখনই আমি মানুষের কাছে ভোট চাইতে গেছি, বেশিরভাগই যানজটের কথা বলেছেন।

মেয়র হিসেবে প্রথম দিন কেমন লাগছে এমন প্রশ্নের তিনি বলেন, আমি বলব আজ আমার জীবনের একটা বড় অধ্যায়ের সূচনা। আমার জন্য অবশ্যই স্পেশাল ডে। একটা সময় বাবার হাত ধরে সিটি করপোরেশনে আসতাম। বাবার সঙ্গে বসে আঁকাআঁকি করতাম। এখন সেই স্মৃতি মনে পড়ে গেল। তিন বছর যথেষ্ট না হলেও আমি বলব কুমিল্লার মানুষ আপাতত যা চাচ্ছে তা তিন বছরের মধ্যেই করা সম্ভব। মানুষকে যে কমিটমেন্ট দিয়েছি চেষ্টা করব এই সময়ে পূরণ করতে। কারণ কুমিল্লার মানুষ বেসিক যে সুযোগ সুবিধাটুকু প্রাপ্য, তা থেকেও বঞ্চিত।

এ সময় তিনি সাবেক প্রয়াত মেয়র আরফানুল হক রিফাতকে স্মরণ করে বলেন, উনাকে দিয়েই আমরা দুর্নীতির বিরুদ্ধে যাত্রা শুরু করেছিলাম। আমরা সুন্দর একটি পরিকল্পনাও করেছিলাম কুমিল্লাকে নিয়ে। কিন্তু তিনি চলে গেছেন। এটা আমাদের জন্য অবশ্যই দুঃখজনক।  
 
এর আগে, গত ৯ মার্চ উপ-নির্বাচনে বিএনপি নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে কুমিল্লার ইতিহাসের প্রথম নারী মেয়র হিসেবে চেয়ারে বসলেন তাহসিন বাহার সূচনা। গত ৪ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়র হিসেবে দায়িত্ব পালন করার শপথ পাঠ করেন তিনি। তাহসিন বাহার সূচনা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের জ্যেষ্ঠ কন্যা। এছাড়া তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর মারা যান কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। তার মৃত্যুতে কুমিল্লা সিটি করপোরেশন মেয়রের পদটি শূন্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে গত ৯ মার্চ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মহানগর আওয়ামী লীগের এক সভায় তাহসিন বাহারকে কার্যকরী কমিটির পক্ষ থেকে সমর্থন জানানো হয়। ওই নির্বাচনে বিএনপি নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করেন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কুমিল্লা মহানগর আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।