ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নারায়ণগঞ্জে যানজটই সমস্যা, আর সমস্যা নেই বিশ্বাস করি না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
‘নারায়ণগঞ্জে যানজটই সমস্যা, আর সমস্যা নেই বিশ্বাস করি না’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে যানজটই সমস্যা, আর সমস্যা নেই এটা আমি বিশ্বাস করি না।

সোমবার (৮ এপ্রিল) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে নাগরিক সমস্যা সমাধানে আলোচনা সভা ও ইফতার মাহফিলে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমার বড় ভাই যানজট মুক্ত করার জন্য টাকা দিয়েছে। আমার প্রশ্ন এ টাকা দিতে হবে কেন। সরকারই তো টাকা দেয়। এখন যদি সিটি করপোরেশনের মেয়র বলে ফুটপাতের মালিক সিটি করপোরেশনের, এটা সত্যি। আমি বলেছি হকার বসলে সব জায়গায় বসবে না বসলে কোথাও বসবে না। আমি সাপোর্ট দিতেও রাজি না, পুরো শহরকে বন্ধ করতেও রাজি না। সিটি করপোরেশনকে এর সুরাহা বের করতে হবে। যানজটের দুটো সেক্টর আছে। সিটি করপোরেশন ও তাদের টিম আছে। সিটি করপোরেশন মানে শুধু আইভি না। সিটি করপোরেশন প্রশাসনকে তাগিদপত্র দেবে।

শামীম ওসমান বলেন, রেললাইনের জায়গা অধিগ্রহণ করা শুরু হয়ে গেছে। আমি মেয়রকে বললাম আমাকে কাগজ দিতে। তিনি ব্যবস্থা নিচ্ছেন। নারায়ণগঞ্জে যদি ১০ মিনিট পরপর ট্রেন ঢোকে তাহলে শহর নষ্ট  হয়ে যাবে। তাই এটা দেখতে হবে।

আমি সিটি করপোরেশনের কাছে অনুরোধ করবো। আমাদের ডিএনডি খাল হচ্ছে। ড্রেনগুলো এখানে কানেক্টেড করতে হবে। নয়ত পানি বের করতে পারবে না।

আজ এখানে প্রশাসনের লোক থাকলে ভালো হতো উল্লেখ করে তিনি বলেন, আমি মনে করি সেলিম ভাই যে প্রস্তাব দিয়েছে সে অনুযায়ী আমরা আলোচনায় বসি। নারায়ণগঞ্জের সব সমস্যা একসঙ্গে তো সমাধান করতে পারবো না। তবে পার্ট বাই পার্ট আমরা এটা করবো।

কালিরবাজারে এখানে একটি ভবন পড়ে আছে। আমি পার্লামেন্টেও বলেছি, প্রধানমন্ত্রীর কাছে লিখিতও দিয়ে এসেছি। এখানে যেন হার্ট ও নিউরো ইনস্টিটিউট করা হয়। আমরা সবাই মিলে চেষ্টা করলে এটা এক মাসের ব্যাপার।

শামীম ওসমান বলেন, মানুষের পেটে যখন ভাত থাকে না তখন এটা অনেক বড় ব্যাপার। আমি রাজনীতি করতে এসেছি মানুষের জন্য। জোর করা আমার পক্ষে সম্ভব না। একটা জিনিস আমাদের মাথায় রাখতে হবে। কোরআন বলুন আর গীতা বলুন একটা কথা বারবার বলা হয়েছে। মানুষের জন্য কাজ করুন। বিদেশি কথাটা আমার ভালো লাগে না।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাহ হোসেন রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, শওকত হাসেম শকু, কামরুল হাসান মুন্নাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।