ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামনগরে মডেল মসজিদ নির্মাণে অনিয়ম তদন্তে তদারকি কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
শ্যামনগরে মডেল মসজিদ নির্মাণে অনিয়ম তদন্তে তদারকি কমিটি 

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে মডেল মসজিদ নির্মাণে অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে সাত সদস্যের তদারকি কমিটি গঠন করা হয়েছে।

নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে মরিচা ধরা রড ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এবং অব্যবস্থাপনার খবর দৃষ্টিগোচর হওয়ায় শনিবার (৬ এপ্রিল) মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম আতাউল হক দোলনের নির্দেশে সাত সদস্যের তদারকি কমিটি গঠন করা হয়।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদকে আহ্বায়ক ও উপজেলা প্রকৌশলী জাকির হোসেনকে সদস্য সচিব করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- উপজেলা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শেখ আফজালুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক স ম আব্দুস সাত্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শাহিনুল ইসলাম, উপজেলা পরিষদ মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল খালেক ও নকিপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক এস এম ফিরোজ হোসেন।

শনিবার সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম আতাউল হক দোলন মসজিদের নির্মাণ কাজ পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন গণপূর্তের খুলনা ডিভিশন ২ এর অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, সাতক্ষীরার উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. তানভীর হোসাইন, নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান অ্যান্ড সন্স লিমিটেডের মালিক মিজানুর রহমানসহ অনেকে।

২০১৯ সালের ১ জুলাই শ্যামনগর উপজেলা পরিষদের অভ্যন্তরে মডেল মসজিদ নির্মাণের কার্যাদেশ দেওয়া হয়। এর বরাদ্দ ১২ কোটি ৪৯ লাখ ১৬ হাজার ৮৪৭ টাকা। কাজের মেয়াদ ছিল ১৮ মাস। সেই হিসেবে অনেক আগেই কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো ৪০ ভাগ কাজও শেষ হয়নি।  

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।