ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলে দেওয়া হলো তিন ওভারপাস ও সেতু, শঙ্কামুক্ত উত্তরের ঈদযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
খুলে দেওয়া হলো তিন ওভারপাস ও সেতু, শঙ্কামুক্ত উত্তরের ঈদযাত্রা

সিরাজগঞ্জ: উত্তরের ঈদযাত্রা নির্ঝঞ্ঝাট করতে সিরাজগঞ্জের মহাসড়কে খুলে দেওয়া হলো তিন ওভারপাস ও একটি সেতু।  

শনিবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ভিডিও কনফারেন্সে ওভারপাসগুলো আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সিরাজগঞ্জ প্রান্তে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. জান্নাত আরা হেনরী এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান শামিম তালুকদার লাবু, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানসহ সাসেক-২ প্রকল্পের কর্মকর্তারা।  

উদ্বোধন হওয়া ওভারপাসগুলো হলো বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ৩৯ মিটার দৈর্ঘ্যের মুলিবাড়ী ওভারপাস, পাঁচিলা ওভার পাস, ৩৫ মিটার দৈর্ঘ্যের দাতপুর ওভারপাস ও ৫৬ মিটার দৈর্ঘ্যের দাতিয়া সেতু।  

এদিকে ঈদ এলেই ঘরেফেরা উত্তরাঞ্চলগামী মানুষের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ানো এই মহাসড়কে স্বস্তি ফিরে আনবে উন্মুক্ত করে দেওয়া নতুন ওভারপাস ও সেতুগুলো। ঈদ উপলক্ষে নির্বিঘ্নেই ঘরে ফিরতে পারবেন যাত্রীরা এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।  

এদিকে সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। যান চলাচল স্বাভাবিক ও নিরাপদ রাখতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছে হাইওয়ে ও জেলা পুলিশের সদস্যরা।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওদুদ বলেন, এই ওভারপাস ও সেতুগুলো খুলে দেওয়ায় ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। আশা করছি আমাদের এলাকায় আর কোনো যানজট বা দুর্ভোগের শঙ্কা  থাকবে না।  

সাসেক-২ প্রকল্প ব্যবস্থাপক মাহবুবুর রহমান বলেন, সাসেক-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর চারলেন মহাসড়কের সিরাজগঞ্জ অঞ্চলে তিনটি ওভার পাস ও একটি সেতু উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে করে এ অঞ্চলে ঈদযাত্রায় দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।