ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় চার লেন মহাসড়কে ব্যবহার করা হচ্ছে বসুন্ধরা বিটুমিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
বগুড়ায় চার লেন মহাসড়কে ব্যবহার করা হচ্ছে বসুন্ধরা বিটুমিন

বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কের চার লেন নির্মাণকাজে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন ব্যবহার শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার মির্জাপুর এলাকায় বসুন্ধরার বিটুমিন ব্যবহার করে মহাসড়কের কার্পেটিং শুরু করা হয়।

প্রথম পর্যায়ে শেরপুরের মির্জাপুর থেকে বগুড়ার বনানী পর্যন্ত ছয় কিলোমিটার অংশে রাস্তা নির্মাণ কাজে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন ব্যবহার করা হবে বলে জানান সাউথ এশিয়ান সাবরিজিওনাল ইকোনমিক কোঅপারেশন (সাসেক) সড়ক সংযোগ প্রকল্প-২  এর কর্মকর্তারা।  

আনুষ্ঠানিকভাবে কাজ শুরুর সময় ঠিকাদারি প্রতিষ্ঠান সিপিসিএলের সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক সামছুজ্জোহা আল শহিদুল হক, প্রকৌশলী মামুন কায়ছার চপলসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকল্প ব্যবস্থাপক সামছুজ্জোহা জানান, সাধারণ বিটুমিনের চেয়ে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন টেকসই এবং এর গুণগত মান ভালো। এ বিটুমিন ব্যবহারে সড়ক নির্মাণের কাজ ভালো ও দীর্ঘস্থায়ী হবে। তাই বসুন্ধরার বিটুমিন দিয়ে মহাসড়ক নির্মাণ কাজ করছেন তারা। প্রথম পর্যায়ে ছয় কিলোমিটার অংশে এ বিটুমিন ব্যবহার করা হচ্ছে। পর্যায়ক্রমে আরও ২০ কিলোমিটার অংশে বসুন্ধরার বিটুমিন ব্যবহার করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।