ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাগরিক ভূমি অধিকার নিয়ে জনসচেতনতা তৈরির আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
নাগরিক ভূমি অধিকার নিয়ে জনসচেতনতা তৈরির আহ্বান

ঢাকা: নাগরিক ভূমি অধিকার বিষয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

বুধবার (৩ এপ্রিল) ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘ভূমি সেবার সহজীকরণ ও হয়রানিরোধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

সংবাদ মাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ উল্লেখ করে ভূমিমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের ভূমি বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা এবং অ্যাডভোকেসি দ্বারা গণমাধ্যমের মাধ্যমে নাগরিকদের সচেতনতা বাড়াতে কাজ করতে আহ্বান জানান।

ভূমিমন্ত্রী বলেন, উন্নয়ন যোগাযোগ ও সংবাদ যেমন নাগরিক সচেতনতা বাড়ায়, সেই সঙ্গে বৈদেশিক বিনিয়োগে ইতিবাচক ভূমিকা পালন করে সামগ্রিকভাবে দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখে।

মন্ত্রী এ সময় অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে গঠনমূলক সমালোচনা করে বিভিন্ন অনিয়ম তুলে ধরে সমাজে ইতিবাচক ভূমিকা পালন করার ব্যাপারে স্বাধীন ও দায়িত্বশীল গণমাধ্যমের ভূমিকার ব্যাপারে আলোকপাত করেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার জন্য প্রধানমন্ত্রীর পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ উদ্যোগের গুরুত্বপূর্ণ অংশ স্মার্ট ভূমি ব্যবস্থাপনা।  

মন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে স্বাধীন গণমাধ্যম গুরুত্বপূর্ণ। শেখ হাসিনা নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) রশিদুজ্জামান এবং সুপারেক্স লেদার লিমিটেডের পরিচালক আব্দুল করিম ভূঁইয়া।  

খুলনা জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, ডিআরইউয়ের সভাপতি শুকুর আলী, ডিআরইউয়ের সাবেক সভাপতি মুরসালিন নোমানী, খুলনা জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাজু রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad