ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
প্রধানমন্ত্রীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের বৈঠক

ঢাকা: ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন।

বুধবার (৩ এপ্রিল)  গণভবনে এ বৈঠক হয়।

ঢাকার চীনা দূতাবাস জানায়, বৈঠকে রাষ্ট্রদূত ইয়াও বলেছেন, দুই দেশের নেতাদের অভিন্ন তত্ত্বাবধান ও প্রচারের মাধ্যমে চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব ক্রমাগত গভীর হয়েছে।  বিভিন্ন ক্ষেত্রে বাস্তব সহযোগিতায়  ফলাফল অর্জন করেছে, যা দুই দেশের জনগণের জন্য বাস্তব সুফল বয়ে এনেছে। বর্তমানে চীন ও বাংলাদেশ উভয়ই উন্নয়ন ও পুনরুজ্জীবনের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। একই  সঙ্গে গুরুতর আন্তর্জাতিক পরিস্থিতিরও মুখোমুখি।

চীন দুই দেশের মধ্যে শাসনব্যবস্থায় অভিজ্ঞতা বিনিময় জোরদার করতে আগ্রহী। বাংলাদেশের সঙ্গে সর্বাত্মক সহযোগিতাও অব্যাহত রাখতে চায় দেশটি। আরও চীনা উদ্যোগকে বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করতে প্রতিশ্রুতিবদ্ধ চীন। একই সঙ্গে জনগণের মধ্যে সম্পর্ক জোরদার, আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে বৃহত্তর ভূমিকা পালনে বাংলাদেশকে সমর্থন করে চীন,  যেন বাংলাদেশকে তার 'ভিশন ২০৪১'  এবং 'স্মার্ট বাংলাদেশ'  অর্জন করতে পারে।

রাষ্ট্রদূত ইয়াও প্রধানমন্ত্রীর সঙ্গে আন্তর্জাতিক সমস্যা এবং জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের প্রত্যাবাসনসহ অভিন্ন উদ্বেগের বিষয়েও মতবিনিময় করেছন

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা,   এপ্রিল ৩,    ২০২৪
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।