ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার উত্তরের ঈদযাত্রা হবে আনন্দদায়ক: রাজশাহীর ডিআইজি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
এবার উত্তরের ঈদযাত্রা হবে আনন্দদায়ক: রাজশাহীর ডিআইজি 

সিরাজগঞ্জ: যে কোনো বছরের চেয়ে এবার উত্তরাঞ্চলের  ঈদযাত্রা স্বস্তিদায়ক ও আনন্দদায়ক হবে বলে উল্লেখ করে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমান বলেছেন, এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গতবারের তুলনায় পুলিশের এমপ্লয়মেন্ট এবার বেশি থাকবে, পাশাপাশি সিনিয়র অফিসাররাও তদারকি করবেন।

 

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল ও হাটিকুমরুল থেকে চান্দাইকোনা পর্যন্ত বেশ কয়েকবার পরিদর্শন করে গুরুত্বপূর্ণ জায়গাগুলো চিহ্নিত করেছি। সে অনুযায়ী পুলিশের ৭০০ ফোর্স মোতায়েন থাকবে। সিনিয়র অফিসাররা তদারকিতে থাকবেন। পাশাপাশি থাকবে মোবাইল টিম, পেট্রলিং টিম। দুর্ঘটনাজনিত কারণে কিংবা রাস্তায় বিকল হওয়া গাড়িগুলো দ্রুত অপসারণের জন্য বিভিন্ন স্পটে ছয়টি রেকার রাখা হয়েছে। যানজট মনিটরিংয়ের জন্য রয়েছে ড্রোনের ব্যবস্থা।  

ডিআইজি আরও বলেন, ঈদের সময় মহাসড়কগুলোতে থ্রি-হুইলার কোনোভাবেই চলতে দেওয়া হবে না। প্রত্যেকটা লিংকরোড আমরা সিল (বন্ধ) করে দেব, যাতে থ্রি হুইলার মহাসড়কে উঠতে না পারে। ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মলম পার্টিসহ বিভিন্ন প্রতারক ও ছিনতাইকারী চক্রের বিগত পাঁচ/সাত বছরের তালিকা নিয়ে কাজ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযান চলছে। ঈদ পরবর্তী এক সপ্তাহ পর্যন্ত এ অভিযান চলবে।  

এসময় সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ান আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) কামরুজ্জামান উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।