ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জের ৬ উপজেলায় প্রার্থী দিচ্ছে জামায়াত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
সিরাজগঞ্জের ৬ উপজেলায়
প্রার্থী দিচ্ছে জামায়াত

সিরাজগঞ্জ: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিরাজগঞ্জের ছয়টি উপজেলায় প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জামায়াতে ইসলাম।  

এরই মধ্যে পাঁচ উপজেলায় প্রার্থী চূড়ান্তও করেছে দলটি।

বাকি এক উপজেলার প্রার্থীও শিগগিরই চূড়ান্ত করা হবে। তবে জেলার অন্য তিন উপজেলায় এখনও প্রার্থী দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়নি।

দলের একাধিক সূত্র জানিয়েছে, সিরাজগঞ্জের সদর, শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, কামারখন্দ ও রায়গঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন জামায়াতের প্রার্থীরা। নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে দলের কেন্দ্রীয় কমিটির কোনো সিদ্ধান্ত না থাকলেও স্থানীয়ভাবে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। সেই ধারাবাহিকতায় প্রার্থী চূড়ান্তও করা হয়েছে। চূড়ান্ত প্রার্থীরা হলেন সদর উপজেলায় জেলা জামায়াতের প্রচার ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক শহিদুল ইসলাম, শাহজাদপুর উপজেলায় উপজেলা জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মিজানুর রহমান, কামারখন্দে উপজেলা জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ আতাউর রহমান, বেলকুচিতে উপজেলা জামায়াতের আমির আরিফুল ইসলাম সোহেল ও উল্লাপাড়ায় উপজেলা জামায়াতের আমির অধ্যাপক শাহজাহান আলী।

জানা যায়, আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে মামলা-মোকদ্দমায় জর্জরিত দলটির নেতাকর্মীদের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই হতাশা বিরাজ করছে। এ অবস্থায় দলকে চাঙা করতে এবং নেতাকর্মীদের হতাশা কাটাতেই উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার চিন্তা করছে সংগঠনটির জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে বেশির ভাগ উপজেলায়ই জয়ের ব্যাপারে আশাবাদী দলের নেতাকর্মীরা।  

সিরাজগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক জাহিদুল ইসলাম বলেন, কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত না হলেও আমরা স্থানীয়ভাবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এরই মধ্যে পাঁচজন প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই রায়গঞ্জে প্রার্থী চূড়ান্ত করা হবে। আমাদের প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন। আমাদের প্রচুর জনসমর্থন রয়েছে। নির্বাচনের ব্যাপারে ভোটার ও সমর্থকদের ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে আমাদের প্রার্থীরা বিজয়ী হবেন।  

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে সিরাজগঞ্জে তিনটি উপজেলায় ও দ্বিতীয় ধাপে দুটি উপজেলায় ২১ মে ভোটগ্রহণ হবে। প্রথম ধাপের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৫ মে। অনলাইনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে হবে। দ্বিতীয় ধাপের বিস্তারিত তফসিল এখনো হাতে পাইনি।  

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad