ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির কাছে এনার্জি রেগুলেটরি কমিশনের বার্ষিক প্রতিবেদন পেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
রাষ্ট্রপতির কাছে এনার্জি রেগুলেটরি কমিশনের বার্ষিক প্রতিবেদন পেশ

ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে বার্ষিক প্রতিবেদন পেশ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন।

মঙ্গলবার (০২ এপ্রিল) বঙ্গভবন প্রেস উইং এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মো. নূরুল আমিনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২২-২৩ হস্তান্তর করেন।  

কমিশনের সদস্য ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ড. মো. হেলাল উদ্দিন, আবুল খায়ের মো. আমিনুর রহমান এবং কমিশনের সচিব ব্যারিস্টার মো. খলিলুর রহমান খান এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় চেয়ারম্যান কমিশনের সার্বিক কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিনিধিদল কমিশনের কার্যক্রমে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনা কামনা করেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, একটি দেশের আর্থ-সামাজিকসহ সার্বিক উন্নয়নে বিদ্যুৎ ও জ্বালানি অন্যতম একটি গুরুত্বপূর্ণ খাত। দেশের উন্নয়নের কলেবর বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিদ্যুৎ ও জ্বালানির চাহিদাও ক্রমান্বয়ে বাড়ছে।

তিনি বলেন, জ্বালানির নতুন নতুন উৎস উদ্ভাবনে আমাদেরকে জোর দিতে হবে। রাষ্ট্রপতি এ বিষয়ে কমিশনকে গবেষণা কার্যক্রম জোরদার করার নির্দেশনা দেন।

এছাড়া কমিশন জ্বালানি খাতের স্থিতিশীলতা বজায় রাখা ও মূল্য নির্ধারণসহ সার্বিক বিষয়ে সরকারকে সঠিক ও যুগোপযোগী সুপারিশ ও পরামর্শ দেবে বলেও রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এমইউএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।