ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রী-শাশুড়ির নামে জল্লাদ শাহজাহানের প্রতারণার মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
স্ত্রী-শাশুড়ির নামে জল্লাদ শাহজাহানের প্রতারণার মামলা 

ঢাকা: বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগে স্ত্রী সাথী আক্তার ও শাশুড়ি শাহিনূর বেগমসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া।  

মামলায় অপর আসামিরা হলেন- শাহজাহানের শ্বশুরবাড়ির আত্মীয় দ্বীন ইসলাম, আজিদা বেগম, রাসেল ও বাবলু।

রোববার (৩১ মার্চ) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন শাহজাহান। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে ২৭ জুন প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।  


বাদীপক্ষের আইনজীবী মো. ওসমান গনি এসব তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিষয়ে বাদী জল্লাদ শাহজাহান বলেন, বড় আশা করে সংসার পেতেছিলাম। কিন্তু স্ত্রী ও তার স্বজনরা মিলে আমাকে প্রতারণার ফাঁদে ফেলে। বিয়ের দেড় মাস পর আমার কাছ থেকে নেওয়া ১০ লাখ টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। এর কয়েক দিন পর আদালতে গিয়ে আমার স্ত্রী সাথী উল্টো আমার নামে যৌতুক দাবির অভিযোগে মিথ্যা মামলা করে।

উল্লেখ্য, ৩২ বছর কারাভোগের পর ২০২৩ সালের ১৮ জুন মুক্তি পান জল্লাদ শাহজাহান। ১৯৯১ সালে আটক হওয়ার আগে ও পরে শাহজাহানের নামে সর্বমোট ৩৬টি মামলা হয়। এর মধ্যে একটি অস্ত্র মামলা, একটি ডাকাতি মামলা এবং বাকি ৩৪টি হত্যা মামলা।

কারা সূত্রে জানা যায়, সাজার মেয়াদ কমানোর বাসনায় কয়েদি থেকে জল্লাদ হন শাহজাহান।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।