ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে হত্যার ২৩ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
স্ত্রীকে হত্যার ২৩ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে যৌতুকের দাবিতে স্ত্রী আমেনা খাতুন ডলিকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহজাহান মিয়া ব্যাপারী ওরফে খোকন মিয়াকে (৫৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। স্ত্রীকে হত্যার পর ২৩ বছর তিনি পলাতক ছিলেন।

 

খোকন রায়পুর উপজেলার দিঘলদী গ্রামের রহিম আলী বেপারীর ছেলে।  

শুক্রবার (২৯ মার্চ) রাতে র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিন সকালে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকনকে শরীয়তপুর জেলার শখিপুর থানাধীন সরদারকান্দি গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।  

আদালত ও র‌্যাব সূত্রে জানা যায়, যৌতুকের দাবিতে ২০০০ সালের ৫ ডিসেম্বর খোকন তার স্ত্রী আমেনাকে মাথায় আঘাত করে হত্যা করেন।

এ ঘটনায় আমেনার মা উম্মে কুলছুম বাদী হয়ে একইদিন রায়পুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে খোকনের বিরুদ্ধে মামলা করেন। পরে গ্রেপ্তার হলেও তিনি জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান।  

২০১৬ সালের ২২ মার্চ তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী হত্যা মামলার রায় দেন। এতে আসামি খোকনের মৃত্যুদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। তখন তিনি পলাতক ছিলেন।

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকনকে গ্রেপ্তারে ছায়াতদন্ত শুরু করে র‍্যাব। অবশেষে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে রায়পুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।  

রায়পুর থানার দায়িত্ব কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান জানান, রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব আসামিকে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।