ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ট্রাক উল্টে নিহত ২, আহত ৮

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
চট্টগ্রামে ট্রাক উল্টে নিহত ২, আহত ৮

চট্টগ্রাম: চট্টগ্রামের শাহআমানত সেতুসংলগ্ন এলাকায় একটি মাছবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে গেলে ২ জন নিহত ও ৮ জন অহত হয়েছেন। এ সময় ট্রাকটির ধাক্কায় একবারে দুমড়েমুচড়ে যায় ওই স্থানে থাকা ৩টি টেম্পু।



বুধবার সকাল ৭টায় সেতুর শাহআমানত উত্তরপাশের গোলচত্বরে এ দুর্ঘটনা ঘটে। ট্রাকটি কক্সবাজার থেকে মাছ নিয়ে চট্টগ্রাম আসছিল।

নিহতরা হলেন টেম্পুচালক মোহাম্মদ রবি (২০) এবং ট্রাকের হেলপার এজহার মিঞা (৫৩)।

আহতরা হলেন আব্দুস শুক্কুর (৩৮), সাইফুদ্দিন (৪০),আল আমিন (১৮), ইয়াছিন (২২) মোহাম্মদ মোমেন (৩০), জুয়েল (১৭), মোহাম্মদ লিটন (১২) ও রাজীব (১৩)। আহত সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের বেশির ভাগই মাছবাহী ট্রাকের লোক বলে ধারণা করছে পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শনকারী বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হক বাংলানিউজকে জানান, মাছবাহী ট্রাকটি বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি টেম্পুকে ধাক্কা দিয়ে ফুটপাতের দোকানে ঢুকে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার শাহনেওয়াজ খালেদ বাংলানিউজকে জানান, নতুন সেতুর দুই প্রান্ত খুব ঢালু এবং গোলচত্বরটি প্রয়োজনের তুলনায় অনেক বড় হওয়ায় দ্রুতগতির গাড়ি বাঁ দিকে বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

এ কারণে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে অনেক মানুষ প্রাণ হারাচ্ছেন বলে জানান তিনি।

তিনি বলেন, গতি নিয়ন্ত্রণের জন্য সেতুর ৩০ থেকে ৪০ ফুট পর পর গতিরোধক (স্পিড ব্রেকার) স্থাপন ছাড়া দুর্ঘটনা কমানোর কোনো বিকল্প নেই।

উল্লেখ্য, মাত্র দু’দিন আগে একইস্থানে এ ধরনের দুর্ঘটনায় ২ জন নিহত ও ৬ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।