ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্বরতদের দায়িত্বহীনতায় ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
দায়িত্বরতদের দায়িত্বহীনতায় ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে: রেলমন্ত্রী

রাজবাড়ী: লোকোমাস্টারসহ দায়িত্বরতদের দায়িত্বহীনতার কারণে পাবনার ঈশ্বরদীতে দুই ট্রেনের সংঘর্ষ হয়েছে বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

বুধবার (২৭ মার্চ) সকাল সোয়া ১১টায় রাজবাডীর পাংশায় জেলা পরিষদ ডাক বাংলোতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ঈশ্বরদীতে যে ট্রেন দুর্ঘটনাটি ঘটেছে, এটি খুবই অনভিপ্রেত। এটি দায়িত্বহীনতার পরিচয়। কারণ একজন লোকোমাস্টার ক্লিয়ারেন্স ছাড়া ট্রেন ছাড়বে, এটা কোনো সময় আশা করা যায় না। আমি আশা করব, সবাই সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করবে এবং সমস্ত রকম দুর্ঘটনা থেকে রেলকে মুক্ত করবে।  

মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় মালবাহী দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। এতে এক লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে সকাল সোয়া ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। প্রাথমিকভাবে ট্রেনের চালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পাকশী বিভাগীয় রেলওয়ের কার্যালয়।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।