ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ীদের মুক্তি দাবিতে যশোর কোতয়ালি মডেল থানা ঘেরাও

তৌহিদ জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

যশোর: আটক ১৮ ব্যবসায়ীর মুক্তির দাবিতে মঙ্গলবার রাতে যশোর কোতয়ালি মডেল থানা প্রায় দুই ঘণ্টা ঘেরাও করে রাখেন ব্যবসায়ীরা। পরে রাত পৌনে ১১টার দিকে ব্যবসায়ীরা ঘেরাও তুলে নেন।



একটি সূত্র জানিয়েছে, রাত ৮টার পর দোকান খোলা রাখার অভিযোগে যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম সোহরাব হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের বিভিন্ন স্থান থেকে ১৮ ব্যবসায়ীকে আটক করেন। রাতে তাদের থানায় এনে একজনকে পাঁচ হাজার এবং অন্যদের দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

খবর পেয়ে শহরের কয়েকশ’ ব্যবসায়ী থানায় গিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা একটি ইজিবাইক ভাংচুর করেন।

রাত সাড়ে ১০টার দিকে যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি জাহিদ হাসান টুকুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কোতয়ালি মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনের কে ব্যবসায়ীরা বৈঠক করেছেন। ব্যবসায়ীদের জরিমানা দিয়ে মুক্ত করার বিষয়ে আলোচনা ফলপ্রসূ হয়েছে। তবে জাহাঙ্গীর নামে এক ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ ব্যাপারে কোতয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, আটক ব্যবসায়ীদের কাছ থেকে জরিমানার টাকা আদায় করে ছেড়ে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেটের সামনে ইজিবাইক ভাংচুর করায় একজনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।