ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে নিহতের স্বজনদের আর্থিক সহযোগিতা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে নিহতের স্বজনদের আর্থিক সহযোগিতা

মৌলভীবাজার: জেলার জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের দাফন-কাফনে জন্য স্বজনদের ৫০ হাজার টাকা আর্থিক সহযোগিতা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে নিহত হওয়ার ঘটনাটি ঘটেছে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামে ভাঙ্গার পার এলাকায়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। ভোরে বসতঘরের মধ্যে বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এ পাঁচজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন ফয়জুর রহমান (৫০), তার স্ত্রী শিরি বেগম (৪৫), মেয়ে সামিয়া (১৫), সাবিনা (০৯) এবং একমাত্র ছেলে সায়েম (৭)। এ ঘটনায় তাদের সবচেয়ে ছোট সন্তান আক্তার (১২) আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে৷

ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোহাম্মদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাইন উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকুর রঞ্জন দাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, স্থানীয় ইউপি সদস্য এমদাদুল ইসলাম চৌধুরী মাসুমসহ অনেকেই।  

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুসিকান্ত হাজং বাংলানিউজকে বলেন, যথাযথ আইনি প্রক্রিয়া শেষে নিহতদের মরদেহ হস্তান্তর করা হয়েছে। জুড়ী প্রশাসনের উদ্যোগে ও খরচে মরদেহ দাফন-কাফন করা হচ্ছে। এজন্য তাদেরকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, তাদের একমাত্র আহত মেয়ে সোনিয়াকে (৯) উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। সে কিছুটা সুস্থ। এ শিশুটি সম্পূর্ণ চিকিৎসার ব্যয়ভার জেলা প্রশাসন এবং মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি বহন করবে।

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়িটি পুননির্মাণ করে দেওয়া হবে বলে জানান ইউএনও।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।