ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁর সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
নওগাঁর সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার অভিযোগ 

নওগাঁ: নওগাঁর পোরশা উপজেলার হাপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আল আমিন (৪০) নামে এক বাংলাদেশি যুবককে হত্যার অভিযোগ পাওয়া গেছে।  

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে হাপানিয়া সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে কেদারিপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত আল আমিন উপজেলার নিতপুর ইউনিয়নে চক বিষ্ণুপুর কলনী মোড়ের মৃত সিদ্দিকের ছেলে।

নিহতের পরিবারের বরাত দিয়ে নিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক জানান, সোমবার বিকেলের দিকে আল আমিন বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। এরপর মঙ্গলবার ভোরে স্থানীয়রা জানান যে ভারতের অভ্যন্তরে আল আমিনকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। তবে কেন তাকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।  
এ বিষয়ে নওগাঁ ১৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান জানান, ভোরে ভারতের অভ্যন্তরে ফায়ারিংয়ের  শব্দ পায় বিজিবি। ঘটনাটি সীমান্ত এলাকার ২৩১/২৩২ নাম্বার পিলারের মাঝামাঝি স্থানে ভারতের কেদারিপাড়ার দিকে ঘটেছে। তবে কেউ মারা গেছে কিনা সে বিষয়টি লোকমুখে শুনলেও এখনও নিশ্চিত হওয়া যায়নি। এরই মধ্যে বিষয়টি জানতে পতাকা বৈঠক আহ্বান করে বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে চিঠি দেওয়া হয়েছে এবং ফোনে প্রতিবাদ জানানো হয়েছে। পতাকা বৈঠক শেষেই বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।