ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খেলোয়াড়দের জন্য কল্যাণ ফান্ড গঠনের ঘোষণা প্রধানমন্ত্রীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০
খেলোয়াড়দের জন্য কল্যাণ ফান্ড গঠনের ঘোষণা প্রধানমন্ত্রীর

ঢাকা: খেলোয়াড়ী জীবন থেকে অবসর নেওয়ার পর অর্থনৈতিক সহযোগিতা দিতে খেলোয়াড়দের জন্য কল্যাণ ফান্ড গঠনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার গণভবনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ বিজয়ী বাংলাদেশ ক্রিকেট দলের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী।



প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ, ম্যানেজার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। পরে ক্রিকেটারদের সম্মানে এক নৈশভোজের আয়োজন করা হয়।

এসময় প্রধানমন্ত্রী ২০ সদস্যের বাংলাদেশ ক্রিকেট দলের প্রত্যেককে রাজধানীতে একটি করে প্লট এবং গাড়ি দেওয়ার ঘোষণা দেন।

একইসঙ্গে প্রধানমন্ত্রী ক্রিকেট দলের সকল সদস্যের জন্য প্রতিটি এক লাখ টাকার চেক প্রত্যেককে হস্তান্তর করেন। এছাড়া তিনি ম্যান অব দ্য সিরিজ সাকিব আল হাসানের হাতে গাড়ির চাবি তুলে দেন।

প্রধানমন্ত্রী নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট দলের ঐতিহাসিক বিজয় প্রসঙ্গে বলেন, ‘এটি একটি বিশাল বিজয় এবং আমাদের খেলোয়াড়রা বুঝতে পেরেছে কঠোর পরিশ্রম এবং উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে তারা সাফল্য বয়ে আনতে পারে। ’

তিনি দেশের ক্রীড়াঙ্গনে বেসরকারি খাতগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিব আল-হাসান, বিসিবি সভাপতি এ এইচ এম মোস্তফা কামাল এমপি বক্তৃতা করেন।

টাইগার দলপতি অল-রাউন্ডার সাবিক আল হাসান তার বক্তব্যে বলেন, ‘ক্রিকেটের প্রতি মানুষের ভালোবাসায় আমরা অভিভূত। আরও সামনে এগিয়ে যাওয়ার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি। ’

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল ও বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার তানজিব হাসান সা’দ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad