ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেন যাত্রা: দ্বিতীয় দিনের ২৭ হাজার টিকিট বিক্রি, অবিক্রীত ৬ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
ট্রেন যাত্রা: দ্বিতীয় দিনের ২৭ হাজার টিকিট বিক্রি, অবিক্রীত ৬ হাজার

ঢাকা: ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে। সোমবার (২৫ মার্চ) বিক্রি হয়েছে আগামী ৪ এপ্রিলের অগ্রিম টিকিট।

সোমবার সকাল আটটা থেকে আসন্ন ঈদের দ্বিতীয় দিনের আগাম টিকেট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। এদিন ২৭ হাজার টিকিট বিক্রি হয়েছে। অবিক্রীত রয়ে গেছে ৬ হাজার টিকিট। সোমবার দিনের জন্য মোট ৩৩ হাজার টিকিট বিক্রির জন্য নির্ধারিত ছিল।

জানা গেছে, সার্ভারের ওপর চাপ কমাতে টিকিট বিক্রি হয় দুই শিফটে। সকাল আটটা থেকে পশ্চিমাঞ্চল; দুপুর দুইটা থেকে বিক্রি শুরু হয় পূর্বাঞ্চলের ট্রেনের টিকেট। পশ্চিমাঞ্চলের সাড়ে ১৬ হাজার টিকিটের ষোল হাজারটি বিক্রি হয়ে গেছে। পূর্বাঞ্চলের টিকিট বিক্রি হয়েছে ১১ হাজার। পূর্বাঞ্চলের এখনও প্রায় ৬ হাজার টিকিট অবিক্রীত।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বাংলানিউজকে এ তথ্যগুলো জানান। তিনি বলেন, গতকাল রোববার থেকে ঈদযাত্রার টিকিট বিক্রি শুরু হওয়ার পর প্রথম দিনের (৩ এপ্রিল) অগ্রিম ৩৩ হাজার টিকিটের ৩১ হাজারটি বিক্রি হয়েছে।

এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগরের ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে৷ ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। এবার মোবাইলে ওটিপি ভ্যারিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। ঈদ যাত্রা সুষ্ঠু রাখতে সব ধরনের ব্যবস্থাও নেওয়া হয়েছে বলে জানান মাসুদ।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, আগামী ৫ এপ্রিল ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ২৭ মার্চ। ৭ এপ্রিলের টিকিট মিলবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৯ মার্চ। ৩০ মার্চ পাওয়া যাবে ৯ এপ্রিলের টিকিট।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।