ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাকসামে বসুন্ধরা শুভসংঘের সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
লাকসামে বসুন্ধরা শুভসংঘের সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

কুমিল্লা: দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহায়তায় এবং বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে কুমিল্লার লাকসামে অসচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।  

সোমবার (২৫ মার্চ) উপজেলার মনপাল গ্রামে সেলাই প্রশিক্ষণ চালু করা হয়।

প্রশিক্ষণের সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে অংশগ্রহণকারী নারীদের। তাদের মতে, প্রশিক্ষণ নিয়ে তারা সচ্ছল হতে পারবেন।

উপজেলার ঠেঙ্গারপাড় গ্রামের হাসিনা আক্তার ও তপইয়া গ্রামের শারমিন আক্তার জানান, তাদের দুজনেরই স্বামী মারা গেছেন। এ দুই নারী বলেন, সন্তান নিয়ে কষ্টে আছি। এখানে প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে চাই। বসুন্ধরা গ্রুপ আমাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ ও সেলাই মেশিনের ব্যবস্থা করে দেবে, আল্লাহ তাদের ভালো করুক।

সেলাই প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লার সঞ্চালনায় প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, শুভসংঘের উপদেষ্টা ড. তারিকুল ইসলাম চৌধুরী।  

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য বিল্লাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- উত্তরদা উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাসুদুল হক, প্রতিভা সমাজকল্যাণ সংস্থার আহ্বায়ক লতিফুর রহমান খোকন, বেসরকারি সংস্থার কর্মকর্তা অহিদুল ইসলাম, ব্যবসায়ী মো. জসিম উদ্দিন প্রমুখ।

এ সময় প্রশিক্ষণে অংশগ্রহণকারী সবাইকে নিয়মিত আসার আহ্বান জানান প্রশিক্ষক সেলিনা বেগম।

প্রধান অতিথি ড. তারিকুল ইসলাম চৌধুরী বলেন, বসুন্ধরা গ্রুপ সবসময় মানুষের পাশে দাঁড়ায়। মানবিক কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের শুভসংঘ। সেলাই প্রশিক্ষণের মতো ব্যতিক্রম উদ্যোগ নেওয়ায় তাদের ধন্যবাদ জানাই। আগামীতে বসুন্ধরা শুভসংঘ দারিদ্র্য বিমোচনে আরও বেশি ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছি।  

প্রশিক্ষণে অংশ নিচ্ছেন লাকসামের মনপাল, রাজাপুর, ঠেঙ্গারপাড়, তপইয়া, পোলাইয়া, কৃষ্ণপুর ও রামারবাগ গ্রামের ২০ জন অসচ্ছল নারী।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।