ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তামাকজাত দ্রব্যের মূল্যবৃদ্ধির উদ্যোগ নেওয়া হবে: পরিবেশমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
তামাকজাত দ্রব্যের মূল্যবৃদ্ধির উদ্যোগ নেওয়া হবে: পরিবেশমন্ত্রী

ঢাকা: তামাকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে তামাকজাত দ্রব্যের মূল্যবৃদ্ধির উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

রোববার (২৪ মার্চ) পার্লামেন্ট ক্লাবে তামাকমুক্ত বাংলাদেশ প্লাটফর্ম আয়োজিত এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

সাবের হোসেন চৌধুরী বলেন, তামাক একটি মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি এবং এর ব্যবহার হ্রাস করা জরুরি। তাই এর ব্যবহার নিয়ন্ত্রণ তামাকজাত দ্রব্যের মূল্যবৃদ্ধির উদ্যোগ নেওয়া হবে। এর ব্যবহার নিরুৎসাহিত করতে তামাকজাত পণ্যের উপর অতিরিক্ত করারোপ করার প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের সমাজে তামাকের প্রভাব কমাতে হবে এবং তামাকমুক্ত পরিবেশ তৈরি করতে হবে। এ বিষয়ে নেওয়া সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে তিনি বেসরকারি সংস্থাসহ সকল স্তরের জনগণের সমর্থন ও সহযোগিতা কামনা করেন।

সভায় সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার, সংসদ সদস্য তানভীর শাকিল জয় সহ বিশেষজ্ঞ, এবং সংগঠনটির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সকলে তামাক নিয়ন্ত্রণের ওপর তাদের মতামত ও পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।