ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোমস্তাপুরে সেই দুই ক্লিনিককে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
গোমস্তাপুরে সেই দুই ক্লিনিককে লাখ টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে সিজারিয়ান অপারেশন করাতে গিয়ে দুই প্রসূতির মৃত্যুর ঘটনায় অবশেষে অভিযুক্ত দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

দুই দিনে দুই ক্লিনিকে দুই প্রসূতির মৃত্যুর ঘটনার শনিবার (২৩ মার্চ) দুপুরে ক্লিনিক দুটিতে অভিযান চালায় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এতে নেতৃত্ব দেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল হামিদ ও মেডিকেল অফিসার মাহমুদুল হাসান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা ভোক্তা অধিকার আইনে আল-মদিনা ক্লিনিককে ৫০ হাজার ও জমজম নার্সিং হোমকে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেন। তবে জমজম নার্সিং হোম কর্তৃপক্ষ জরিমানার অর্থ তাৎক্ষণিক পরিশোধ করতে না পারায় ম্যানেজার লাল মোহাম্মদকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

এর আগে উপজেলা সদর রহনপুর পৌর এলাকার ডাকবাংলোপাড়ায় অবস্থিত আল মদিনা ক্লিনিকে ১৯ মার্চ ও খোয়ার মোড় এলাকায় অবস্থিত জমজম নার্সিং হোমে ২১ মার্চ  সিজারিয়ান অপারেশন করাতে গিয়ে দুইজন প্রসূতি মারা যায়। এর মধ্যে আল মদিনা ক্লিনিকের ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ একটি গোমস্তাপুর থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে এবং বিষয়টি তদন্তনাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।