ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক ছাত্রলীগ নেতার হামলায় বন কর্মকর্তাসহ আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
সাবেক ছাত্রলীগ নেতার হামলায় বন কর্মকর্তাসহ আহত ৩

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় সুন্দরবনের অভয়াশ্রম এলাকায় মাছ ধরা নিয়ে বাকবিতণ্ডার জেরে সাবেক ছাত্রলীগ নেতা আসাদ হাওলদারের নেতৃত্বে বন কর্মকর্তাদের ওপর হামলার অভিযোগ উঠেছে।  

হামলায় সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান, ফরেষ্টার মতিউর রহমান ও স্পিড বোট ড্রাইভার সিরাজুল ইসলাম গুরুত্ব আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে শরণখোলা উপজেলার খুড়িয়াখালী বাজারে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় শুক্রবার (২২ মার্চ) শরণখোলা রেঞ্জের স্টেশন কর্মকর্তা ফরেষ্টার মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে আসাদ হাওলাদার, সাইফুল ইসলাম রুবেল খলিফাসহ আটজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। পরে মামলার এজাহারভুক্ত আসামি মো. জসিমকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নূরুল করিম বলেন, সুন্দরবনের আলীবান্দা এলাকা পরিদর্শন শেষে ফেরার পথে খুড়িয়াখালী (শরণখোলা) বাজার নামক স্থানে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদ হাওলাদারের নেতৃত্বে ১০-১২ জন আমাদের পথরোধ করে। সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় জোড় করে মাছ ধরার জন্য দীর্ঘদিন ধরে চাপ দিয়ে আসছে। এ সময় অভয়াশ্রমে মাছ ধরার অনুমতি প্রদানে অস্বীকৃতি জানালে তারা বনরক্ষীদের ওপর হামলা চালায়। এতে (এসিএফ) শেখ মাহাবুব হাসানসহ তিনজন গুরুতর আহত হয়েছে। আমাদের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানান এই বন কর্মকর্তা।

এদিকে বন বিভাগের অভিযোগ অস্বীকার করে সাবেক ছাত্রলীগ নেতা আসাদ হাওলাদার বলেন, এসিএফ মূলত টাকার বিনিময়ে অভায়শ্রমে মাছ ধরার অনুমতি প্রদান করে আসছে। এতে সাধারণ জেলেরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তার কাছে জানালে এসিএফ ক্ষিপ্ত হয়ে আমাদের একজনকে ধাক্কা মারেন। এসময় হাতাহাতির ঘটনা ঘটে। এতে আমাদেরও একজন আহত হন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম কামরুজ্জামান বলেন, হামলার ঘটনায় মো. জসিম নামের এক আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তদন্ত চলছে এবং অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।