ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ১২০ টাকায় তরমুজ, ডাব অর্ধেক দামে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
চাঁদপুরে ১২০ টাকায় তরমুজ, ডাব অর্ধেক দামে

চাঁদপুর: রমজান মাসের শুরুতে চাঁদপুর শহরে তরমুজের দাম ছিল ২০০ থেকে ৪০০ টাকা। এখন দাম কমে ছোট সাইজের তরমুজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়।

 

বড় সাইজের তরমুজ বিক্রি হচ্ছে ২০০টাকায়। একইসঙ্গে রমজানের পূর্বের ১৬০ টাকার প্রতি পিস ডাব বর্তমান বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকায়।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত শহরের কালিবাড়ী, হকার্স মার্কেট, মিশন রোড মোড় ও ট্রাকরোডের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শহর জুড়ে ফলের দোকানে ফল এবং তরমুজের পর্যাপ্ত সরবরাহ থাকলেও ক্রেতা সংখ্যা খুবই কম দেখা গেছে।

রমজানের শুরুতে জেলা শহরের প্রত্যেক মোড়ে ও ফলের দোকানগুলোতে ইচ্ছেমতো মূল্যে তরমুজ বিক্রি শুরু হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসে।  

যার ফলে সাদা পোশাকে পুরো জেলাজুড়ে মাঠে নামে গোয়েন্দা পুলিশ। রমজান জুড়ে পুলিশ বাজার মনিটরিং করবে বলে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

শহরের মিশন রোড মোড়ের ভ্যানে করে তরমুজ বিক্রি করেন রাশেদ। তিনি বলেন, আমার কাছে থাকা ছোট-বড় সব সাইজের তরমুজ গড় মূল্য ১২০ টাকা।  

কত করে কিনেছেন জানতে চাইলে ক্ষেপে যান রাশেদ।

তার পাশেই শুক্কুরের দোকানে বিক্রি হয় ডাব। দাম প্রতি পিস ৭৫-৮০ টাকা। একই দোকানে রমজানের আগে প্রতি পিস ডাব বিক্রি হয়েছে ১২০-১৬০ টাকা।

শহরের ট্রাকরোড বটতলা ভ্যানে তরমুজ বিক্রি করেন আরেক বিক্রেতা সোলেমান।  

তিনি বলেন, বড় ছোট সাইজের তরমুজ ১৫০ থেকে ২০০ টাকা।  

তরমুজ কিনতে সোলেমানের ভ্যানের কাছে এলেন জামসেদ সরকার নামের বাসিন্দা। তিনি বলেন, কয়েকটি কিনেছি। এখনকার তরমুজে ভেতরে সাদা থাকে। তরমুজ এখনো অপরিপক্ব।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।