ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজি সহনীয় পর্যায়ে রাখতে হবে: সেতুমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
চাঁদাবাজি সহনীয় পর্যায়ে রাখতে হবে: সেতুমন্ত্রী প্রস্তুতি সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের সময় চাঁদাবাজি ও যানবাহনে অতিরিক্ত ভাড়ার বিষয়টি আমাদের মনিটরিংয়ে আছে। যারা অতিরিক্ত ভাড়া নেয়, কর্তৃপক্ষ যেন তাদের ওয়ার্নিং দেয়।

চাঁদাবাজি কি আপনি বন্ধ করতে পারবেন? হয়তো নিয়ন্ত্রণ করা যাবে। এটি সহনীয় পর্যায়ে রাখতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীকে পর্যন্ত কথা বলতে হচ্ছে।

পবিত্র ঈদুল ফিতর ২০২৪ উদযাপন উপলক্ষে সড়কপথে যাত্রীসাধারণের যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করার লক্ষ্যে বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর বনানীর বিআরটিএর সদর কার্যালয়ে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 তিনি বলেন, আমি যখন রাস্তা দিয়ে চলি, তখন তিন চাকার গাড়ি রাস্তায় নেই। আমি যখন রাস্তা দিয়ে যাই না, তখন অহরহ চলতে থাকে। এখানে আমরা কতটা আন্তরিকভাবে চেষ্টা করছি? আমাদের হাইওয়ে পুলিশের পাশাপাশি বিআরটিএর সক্ষমতা যদি বাড়াতে না পারি, তাহলে আমরা যত ভালো সিদ্ধান্ত নিই, কার্যকর করা খুবই কঠিন। এই হলো বাস্তবতা।

এ সময় ঈদের আগে সাত দিন ও পরে পাঁচ দিন সিএনজি ফিলিং স্টেশনগুলো খোলা রাখার অনুরোধ জানান মন্ত্রী। পাশাপাশি গার্মেন্টস ছুটির বিষয়টি দেখতে সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান,  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সড়ক পরিবহন ও মহাসড়ক সচিব এ বি এম আমিন উল্লাহ, নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসসি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।